Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নেইমার কি সত্যিই এমবাপ্পেকে পাস দেন না? পরিসংখ্যান কি বলছে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩১ পিএম

লিগ ওয়ানে শনিবার রাতে মপেহলিয়াের বিপক্ষে ম্যাচের শেষ দিকে দেখা যায় ডাগ আউটে বসে এমবাপ্পে সতীর্থ ইদ্রিসার কাছে অভিযোগ করছিলেন, নেইমার নাকি তাকে গোল করার মতো বল পাস দেয় না। এমবাপ্পের এই কথাটি ধরা পরে যায় ক্যামেরায়।

২০১৭ সাল থেকে ফরাসি ক্লাব পিএসজিতে একসঙ্গে খেলছেন নেইমার ও এমবাপ্পে। প্রায় চার বছর একসঙ্গে খেলার পর এমবাপ্পের সতীর্থ নেইমারের কাছ থেকে গোল করার মতো পাস না দেয়ার অভিযোগে অবাক সবাই।

এখন প্রশ্ন হলো পরিসংখ্যান কি বলছে? নেইমার কি এমবাপ্পেকে গোল করার মতো পাস সত্যিই দেন না?।

পরিসংখ্যান ঘাটলে দেখা যাচ্ছে এমবাপ্পে পিএসজির হয়ে ১৮০ ম্যাচ খেলে ১৩৬টি গোল করেছেন। এর মধ্যে এমবাপ্পেকে নেইমার অ্যাসিস্ট করেছেন বা গোল করতে সহায়তা করেছেন ১৮টি । মানে এমবাপ্পেকে বেশ ভালোই গোল করতে সহায়তা করেছেন নেইমার।

এমবাপ্পে নিজেও কিন্তু নেইমারকে দিয়ে সমান ১৮টি গোলই করিয়েছেন। মানে দুজন দুজনকে সমানভাবেই নিজেদের সাধ্যমত গোল করতে সহায়তা করেছেন।

নেইমার ও এমবাপ্পে একসঙ্গে ম্যাচ খেলেছেন ৯২টি। এর মধ্যে তারা একসঙ্গে জয় পেয়েছেন ৬৯টি ম্যাচে। নেইমার ও এমবাপ্পে একসঙ্গে ৯২টি ম্যাচ খেলে ড্র করেছেন আটটি ম্যাচে। আর একসঙ্গে মাঠে থেকে হারের স্বাদ পেয়েছেন ১৫টি ম্যাচে।

এমবাপ্পে ও নেইমার বেশ ভালোই বন্ধু ছিলেন। তারা প্রায়ই একে অপরের গুণগান গাইতেন। কিন্তু হঠাৎ করে বিশ্বকাপজয়ী ফরাসি তারকার নিজ সতীর্থের বিরুদ্ধে এমন অভিযোগে অবাক হয়েছেন অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ