Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রীর জন্মদিনে চট্টগ্রামে গণটিকা কার্যক্রম চলছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩৭ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে চট্টগ্রামে শুরু হয়েছে গণটিকা প্রদান। মঙ্গলবার সকাল থেকে উৎসবমুখর পরিবেশে মহানগরের ওয়ার্ড এবং উপজেলার ইউনিয়ন পর্যায়ে এ গণটিকা দেয়া হচ্ছে। সিভিল সার্জন ডাঃ সেখ ফজলে রাব্বি জানান, একদিনের এই গণটিকা উৎসবে মহানগরসহ চট্টগ্রাম জেলায় সাড়ে তিন লাখের বেশি মানুষকে টিকার প্রথম ডোজ দেয়া হবে। তবে আগে থেকে সুরক্ষা প্লাটফর্মে নিবন্ধনধারীরাই গণটিকা উৎসবে টিকা পাবেন এবার। নিবন্ধনধারীদের মধ্য থেকে সিটি কর্পোরেশন এলাকায় কাউন্সিলররা প্রতি ওয়ার্ডে দেড় হাজার জনের তালিকা করেছেন। তালিকাভুক্তরা টিকা কার্ডসহ গিয়ে বাসার নিকটবর্তী বুথে টিকা নিতে পারবেন। তালিকাভুক্তদের বাইরে টিকা গ্রহণের সুযোগ পাবেন না। তবে বয়স্ক, প্রতিবন্ধী ও নারীরা তালিকাভুক্তিতে অগ্রাধিকার পাবেন। আজ ঢাকা থেকে টিকার আরো একটি চালান আসছে বলেও জানান তিনি।

এর আগে প্রথম দফায় গত ৭ আগস্ট সারাদেশে গণটিকা কার্যক্রম পরিচালিত হয়। ওই দিনের গণটিকায় প্রথম ডোজ গ্রহীতাদের পরবর্তীতে ৭ সেপ্টেম্বর ২য় ডোজ দেয়া হয়। প্রথম দফার গণটিকা কার্যক্রমে সারাদেশে ৪৫ লাখ মানুষকে টিকার প্রথম ডোজ দেয়া হয়েছিল।
এবার গণটিকায় সারাদেশে একদিনে ৮০ লাখ মানুষকে টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪১টি ওয়ার্ডে ৬১ হাজার ৫০০ মানুষ আজ টিকার প্রথম ডোজ পাবেন। আর প্রতি ইউনিয়নে দেড় হাজার করে জেলার ২০০টি ইউনিয়নে ৩ লাখ মানুষ টিকার আওতায় আসবেন। সবমিলিয়ে জেলার ৩ লাখ ৬১ হাজার ৫০০ মানুষ টিকার প্রথম ডোজ পাবেন। এ সংখ্যা গতবারের দ্বিগুনেরও বেশি। গতবার গণটিকায় চট্টগ্রামের দেড় লাখের কিছু বেশি মানুষ টিকা পেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণটিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ