Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নায়িকা হিসেবে প্রথমবার অনুদানের সিনেমায় দীঘি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৯ এএম

নায়িকা হিসেবে প্রথমবারের মতো সরকারি অনুদানের সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। জনপ্রিয় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের ‘শ্রাবণ জোৎস্নায়’ উপন্যাস অবলম্বনে নির্মাণ হচ্ছে সিনেমাটি। ২০২০-২১ অর্থবছরে অনুদান প্রাপ্ত ‘শ্রাবণ জোৎস্নায়’ শিরোনামের সিনেমাটি পরিচালনা করছেন আবদুস সামাদ খোকন।

সিনেমাটি প্রসঙ্গে দীঘি বলেন, ‘অনুদানের এই সিনেমায় কাজের ব্যাপারটি আগে থেকেই শিডিউল দেওয়া ছিল। ইমদাদুল হক মিলন স্যারের উপন্যাসের গল্পের নায়িকা হচ্ছি; সেজন্য কাজটি নিয়ে আমি বেশ আগ্রহী। আশা করছি প্রজেক্টটি দারুণ হবে।’

‘শ্রাবণ জোৎস্নায়’ সিনেমায় দীঘি চূড়ান্ত হলেও নায়কের ভূমিকায় কে থাকবেন, তা এখনো নিশ্চিত করা হয়নি। কয়েকজনের সঙ্গে নির্মাতা আলাপ সেরেছেন। শিগগিরই চূড়ান্ত করে ফেলবেন। সিনেমায় দীঘির বাবা অভিনেতা সুব্রত বড়ুয়াসহ আরও অনেকেই থাকছেন। নির্মাতা জানিয়েছেন, সব কিছু ঠিক থাকলে আগামী ১৪ অক্টোবর থেকে শুরু হবে এই সিনেমার শুটিং।

এদিকে সম্প্রতি শোনা যাচ্ছিল শাপলা মিডিয়ার প্রযোজনায় ‘মানব দানব’ নামের একটি সিনেমায় কলকাতার চিত্রনায়ক বনি সেনগুপ্তের নায়িকা হচ্ছেন দীঘি। কিন্তু শিডিউল জটিলতায় শেষ পর্যন্ত সিনেমাটি থেকে দীঘি বাদ পড়েছেন। জেলেপাড়ার গল্প নিয়ে ‘মানব দানব’ শিরোনামের সিনেমায় বনি সেনগুপ্তর বিপরীতে এখন চূড়ান্ত হয়েছেন নবাগত রাশিদা জাহান শালুক।

উল্লেখ্য, ছোট বেলাতেই অভিনয়শিল্পী হিসেবে নজর কাড়েন প্রয়াত নায়িকা দোয়েল ও অভিনেতা সুব্রতর মেয়ে প্রার্থনা ফারদিন দীঘি। জিতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। ২০২০ সালে মুক্তি পেয়েছে নায়িকা হিসেবে দীঘির প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’। এরপর তাকে দেখা গেছে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ সিনেমায়। এখনো তার হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমার কাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ