Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রোনালদোর সাবেক সতীর্থ এখন দুধ বিক্রেতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩০ এএম

ফুটবলে টাকার ছড়াছড়ি। শুধুমাত্র ফুটবল খেলে অনেক খেলোয়াড় ছোট থেকে বড় হয়েছেন। অনেকে কোটি কোটি টাকার মালিক হয়েছেন। এ রকম উদাহরণ আছে ভুরু ভুরি।

তবে সবার ক্ষেত্রে গল্পটা এমন হয় না। এমনকি ফুটবল খেলে প্রতিষ্ঠিত হওয়ার সুযোগ পেয়েও। তাদেরই একজন রিকার্ড ইকার্সলি। যিনি বিশ্বের সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর সতীর্থ ছিলেন। ২০০৯ সালে ম্যানইউতে অভিষেক হওয়ার পর রোনালদোর সঙ্গে খেলেন তিনি। এর আগে তিনি ছিলেন ক্লাবটির অ্যাকাডেমিতে। সেখানে নিয়মিত রোনালদোর সঙ্গে অনুশীলন করতেন এরিক।

২০০৯ সালে তার পেশাদার ফুটবলে তার অভিষেক হলেও ২০১৫ সালেই তিনি ফুটবল ছেড়ে দেন। নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচটি তিনি খেলেন ওল্ডহ্যামের হয়ে। যে ক্লাবটি ছিল আর্থিক সংকটে জর্জরিত।

'ওল্ডহ্যামের কোন টাকাও ছিল না, আশাও ছিল না। একদিন একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলাম, সঙ্গে ছিল আমাদের সদ্যই জন্ম নেয়া সন্তান। তখন আমি আমার স্ত্রীকে বলি, আমি ফুটবল ছেড়ে দিতে চাই।' বলেন এরিক।

'রোনালদো জুভেন্টাসে ফেরার পর, তার কথা আমি ভাবছি। আগের বার যখন সে ম্যানইউতে ছিল, তখন আমিও ছিলাম, আমি তার সঙ্গে অনুশীলন করতাম। কিন্তু এখন আমি একজন ডেইরিম্যান, যে দুধ বিক্রি করে।'

তবে ফুটবল ছেড়ে না কি ভালোই করেছেন তিনি। কারণ এখন ব্যবসা করে ভালোই টাকা আয় করছেন। ছোট একটি বাড়ি কিনেছেন। আবার নিজের প্রতিষ্ঠানে ২০ জন লোকের কর্মসংস্থান করেছেন বলে জানান এরিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন