Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আজও শুরু হয়নি বিমানবন্দরে করোনা পরীক্ষা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩০ পিএম

সংযুক্ত আরব আমিরাতের অনুমতি না পাওয়ায় বিমানবন্দরে আজও আরটিপিসির ল্যাবে করোনা পরীক্ষা শুরু করা যায়নি। এতথ্য নিশ্চিত করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। সব প্রস্তুতির পরও করোনা পরীক্ষা শুরু না হওয়ায় কমেনি আমিরাত প্রবাসীদের ভোগান্তি।

গত রোববার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ঘোষণা দেয়, সবকিছু ঠিক থাকলে আজ থেকে বিমানবন্দরে প্রবাসীদের করোনা পরীক্ষা শুরু হবে। এর আগে বিমানবন্দর ও সিভিল এভিয়েশনের ৯৬ জনের কর্মকর্তার নমুনা সংগ্রহের মাধ্যমে শুরু হয় করোনা টেস্টের পরীক্ষামূলক কার্যক্রম।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শাহজালাল বিমানবন্দরে ১২টি আরটি পিসিআর মেশিন বসিয়েছে ৬টি প্রতিষ্ঠান। ১০টি বুথে চলবে নমুনা সংগ্রহ। এসব ল্যাবে প্রতি ৩ ঘণ্টায় মিলবে ১ হাজার ৪৫২টি নমুনার ফল।

প্রসঙ্গত, বিমান উড্ডয়নের সর্বোচ্চ ছয় ঘণ্টা আগে করোনার র‌্যাপিড টেস্ট করার শর্ত দিয়েছে আমিরাত। এ কারণে গত মে থেকে দেশটিতে কর্মরত প্রবাসীরা যেতে পারছেন না। তাদের সংখ্যা ৪০ থেকে ৫০ হাজার। গত ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক থেকে দু-তিন দিনের মধ্যে ল্যাব স্থাপনের নির্দেশ দেওয়া হয়। চিঠি চালাচালি আর সিদ্ধান্তহীনতায় কেটে যায় আরো ২৩ দিন।



 

Show all comments
  • jack ali ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫৩ পিএম says : 0
    অযোগ্য দুর্নীতিবাজ শাসকরা দেশ শাসন করে বলেই আজ দেশটা ধ্বংস হয়ে গেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমানবন্দর

১৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ