Inqilab Logo

শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮, ২১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রীর জন্মদিনে সারাদেশে চলছে গণটিকা কর্মসূচি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩৭ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সারাদেশে চলছে গণটিকা কর্মসূচি। দেশের বিভিন্ন জেলা, উপজেলা, মহানগর, পৌরসভা ও ইউনিয়ন পরিষদে সকাল নয়টা থেকে একযোগে এই কার্যক্রম শুরু হয়। এই ক্যাম্পেইনের আওতায় সারা দেশে ৭৫ লাখ ডোজ টিকা দেয়া লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

আজ সকালে রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে গিয়ে দেখা যায়, টিকা নিতে মানুষজন দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন। হাসপাতালটির সূত্র জানিয়েছে, সকাল নয়টা থেকেই টিকা কার্যক্রম শুরু হয়েছে। সারাদিনে এখানে ৯০০ ডোজ টিকা প্রয়োগের টার্গেট রয়েছে। সবাইকেই মর্ডানার টিকা দেওয়া হচ্ছে।

জানা গেছে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ১২৯টি কেন্দ্রে টিকা ক্যাম্পেইন পরিচালিত হচ্ছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় আজ ৫৪টি ওয়ার্ডের নির্ধারিত সব কেন্দ্রে টিকা কার্যক্রম চলবে। একইভাবে দক্ষিণ সিটি করপোরেশনে ৭৫টি ওয়ার্ডের কেন্দ্রগুলোতেও চলছে এই কার্যক্রম।

উল্লেখ্য, গতকাল টিকা কার্যক্রম নিয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে জানান, ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ৭৫ লাখ ডোজ টিকা প্রয়োগ হবে। এর পাশাপাশি অন্যান্য দিনের নিয়মিত ৫ লাখ টিকা প্রয়োগও চলবে।

তিনি জানান, টিকা নেয়ার সময় জাতীয় পরিচয়পত্র ও টিকাকার্ড সঙ্গে আনতে হবে। উপজেলা পর্যায়ে প্রতিটি ইউনিয়নের কোনো একটি ওয়ার্ডের একটি কেন্দ্রে একটি বুথ, পৌরসভার প্রতিটি কেন্দ্রে একটি কেন্দ্রে একটি বুথ, সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে ৩টি বুথের মাধ্যমে কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হবে। সারাদেশে আগে থেকে যেসব কেন্দ্রে টিকাদান কর্মসূচি চলছিল সেগুলো অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণটিকা


আরও
আরও পড়ুন