Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ষড়যন্ত্র মোকাবিলা করেও দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: জয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫৭ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, জঙ্গিবাদ-উগ্রবাদ ও রাজনৈতিক ষড়যন্ত্র মোকাবিলা করেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে দেশ। স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে বাংলাদেশ। এজন্য বিশ্ব নেতারা উচ্ছ্বসিত প্রশংসা করেছেন জননেত্রী শেখ হাসিনার।

সোমবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এসব কথা বলেন। সজীব ওয়াজেদ জয়ের ফেসবুক স্ট্যাটাসটি ইনকিলাব পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে গত এক দশকে ডিজিটাল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ। গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে ইন্টারনেট ও তথ্যপ্রযুক্তির সুবিধা। করোনার প্রাদুর্ভাবে ২০২০ সালের শুরুতে বিশ্ব যখন থমকে গিয়েছিল, সেই সেই সময়টাতেও বিচক্ষণতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছে বাংলাদেশ সরকার। ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে নিয়মিত কার্যক্রম পরিচালনা করেছে সরকার, ডিজিটাইজড সিস্টেমের মাধ্যমেই সচল রাখা হয়েছে দেশের অর্থনীতি, স্বাস্থ্যসেবা ও আইনশৃঙ্খলা ব্যবস্থা।

প্রতিরোধে মানুষকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে নিয়মিত অনলাইন প্লাটফর্মগুলোতে প্রচারণা চালিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী। উগ্রপন্থীদের প্রাণনাশী গুজব মোকাবিলা করে গণমানুষকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করেছে সরকার। ভ্যাকসিন নিয়ে আন্তর্জাতিক রাজনীতির প্রতিবন্ধকতা এড়িয়ে, এখন পর্যন্ত চার কোটির বেশি ডোজ টিকা দেওয়া সম্ভব হয়েছে শুধু শেখ হাসিনার বিচক্ষণতার কারণে।

তার আধুনিক নেতৃত্বের কারণেই মহামারিকালেও থেমে নেই মানবিক উন্নয়ন কর্মযজ্ঞ। প্রধানমন্ত্রীর নির্দেশে নিয়মিতভাবে সরকারি সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে সারা দেশে করোনায় ক্ষতিগ্রস্ত এক কোটিরও বেশি মানুষের ঘরে। ডিজিটাল সুবিধা ব্যবহার করে নগদ অর্থ প্রদান করা হয়েছে প্রাকৃতিক দুর্যোগ এবং মহামারিতে ক্ষতিগ্রস্ত প্রায় ৫০ লক্ষ কৃষক-শ্রমিক-মজুরের হাতে।

জঙ্গিবাদ-উগ্রবাদ ও রাজনৈতিক ষড়যন্ত্র মোকাবিলা করেও মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে দেশ। স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে বাংলাদেশ। এজন্য বিশ্ব নেতারা উচ্ছ্বসিত প্রশংসা করেছেন জননেত্রী শেখ হাসিনার।

মাননীয় প্রধানমন্ত্রীর নানাবিধ উদ্যোগের কারণেই একসময়ে 'তলাবিহীন ঝুড়ি'র বাংলাদেশকে, বিশ্ব আজ সমীহ করছে। একারণে ২০১৯ সালে জাতিসংঘের অধিবেশনে তৎকালীন মহাসচিব বান কি মুন বাংলাদেশকে ‘উন্নয়নের মডেল’হিসেবে অভিহিত করেন। ২০২১ সালে, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী পালনকালে, এই নতুন বাংলাদেশের পেছনে শেখ হাসিনার কৃতিত্বের কথা উল্লেখ করেছেন বিশ্ব নেতারা।

বাংলাদেশের সামাজিক পরিস্থিতি উন্নয়নে অভূতপূর্ব ভূমিকা রাখায় বিশ্বের শীর্ষ দশ মহান নেতার একজন হিসেবে স্বীকৃতি পেয়েছেন তিনি।



 

Show all comments
  • Sheikh Jewel ২৮ সেপ্টেম্বর, ২০২১, ২:২৬ পিএম says : 0
    প্রজন্মের প্রার্থনা - শতায়ু হোক শেখ হাসিনা। শুভ জন্মদিন মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা।
    Total Reply(0) Reply
  • Rahat Hasan ২৮ সেপ্টেম্বর, ২০২১, ২:২৮ পিএম says : 0
    শুভ জন্মদিন ❤️❤️❤️❤️ জাতির পিতার অনুপস্থিতিতে তিনিই আজ বাংলাদেশ। তিনি বিশ্বনন্দিত রাষ্ট্রনায়ক; আগামীর ভাবনায় দূরদৃষ্টি সম্পন্ন, সিদ্ধান্তে অবিচল, সুশাসনে ইস্পাত-কঠিন, মমতায় কুসুম কোমল, উদারতায় আকাশ-সমান, মানবতায় মাতৃসম। তিনি শেখ হাসিনা; বঙ্গবন্ধু-কন্যা। শুভ জন্মদিন।
    Total Reply(0) Reply
  • Ezaz Ahmed ২৮ সেপ্টেম্বর, ২০২১, ২:২৯ পিএম says : 0
    আমরা গর্বিত বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার রাষ্ট্র পরিচালনা এবং বাংলাদেশের অভূত উন্নয়ন অগ্রযাত্রার জন্যে । তাই তাঁর সুস্বাস্থ্য এবং সুদীর্ঘ আয়ু কামনা করি।
    Total Reply(0) Reply
  • Monzurul Hasan ২৮ সেপ্টেম্বর, ২০২১, ২:৩০ পিএম says : 0
    Lot's of pray to Allah for our honorable prime minister...
    Total Reply(0) Reply
  • Mazharul Islam Jewel ২৮ সেপ্টেম্বর, ২০২১, ২:৩০ পিএম says : 0
    যতদিন শেখ হাসিনার হাতে দেশ। ইনশাআল্লাহ পথ হারাবেনা বাংলাদেশ।
    Total Reply(0) Reply
  • Farhana Islam ২৮ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৫ পিএম says : 0
    শুভ জন্মদিন ! বাংলাদেশ এর একমাত্র অভিভাবক, বাংলাদেশ এর আদর্শিক নেত্রী, নারী উন্নয়নের অগ্রপথিক, বিশ্ব শান্তির অগ্রদূত, মাদার অফ হিউম্যানিটি, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা আপা।
    Total Reply(0) Reply
  • ওয়াসিম আকরাম ২৮ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৬ পিএম says : 0
    শুভ জন্মদিন, ডিজিটাল বাংলাদেশের রূপকার, উন্নয়ন ও অগ্রযাত্রার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিনে জানাই প্রাণঢালা অভিনন্দন
    Total Reply(0) Reply
  • রুহান ২৮ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৭ পিএম says : 0
    আশা করি এই অগ্রযাত্রা অব্যহত থাকবে
    Total Reply(0) Reply
  • Mobinul Islam Mobin ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৬ পিএম says : 0
    শুভ জন্মদিন,বিশ্ব মানবতার জননী,গণতন্ত্রের মানসকন্যা,লক্ষ বিধবার আশার আলো,লক্ষ বৃদ্ধার বাঁচার স্বপ্ন ঝড়ে পড়া লক্ষ শিক্ষাথির অভিভাবক,ভূমিহীনদের ভূমি দাতা, গৃহহীনদের গৃহ দাতা,মানুষের মৌলিক অধিকার আদায়ের মহামানব,ধন্য পিতার ধন্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা,,,লাখো সালাম আপনাকে, মহান আল্লাহপাক আপনাকে আমাদের মাঝে আরো শত বছর বাচিয়ে রাখুক মানবতার কল্যাণে এই কামনাই করি,,আমিন,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়

৫ অক্টোবর, ২০২১
২৫ সেপ্টেম্বর, ২০২১
২৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ