Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

গণটিকা কার্যক্রম চলছে সিলেটে, ভীড় গ্রহীতাদের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ২:০৮ পিএম

সিলেটে ফের চালু হয়েছে করোনার গণটিকা কার্যক্রম। সারাদেশের ন্যায় আজ মঙ্গলবার সকাল থেকে সিলেট বিভাগের সাড়ে ৮শ টি কেন্দ্রে এই কার্যক্রম চলছে একযোগে। এরমধ্যে নগরীতে ৮১টি কেন্দ্রে এবং সিলেট জেলায় ১০১টি কেন্দ্রে দেয়া হচ্ছে গণটিকা। টিকা গ্রহণের স্বার্থে সকাল থেকেই নগরীর বিভিন্ন কেন্দ্রে টিকা নিতে ভীড় করছেন সাধারণ মানুষ। আজ সিলেট বিভাগে একদিনে সাড়ে ৩ লাখ মানুষকে দেয়া হবে করোনার টিকার ১ম ডোজ। রোববার পর্যন্ত সিলেট বিভাগে টিকার জন্য নিবন্ধন করেছেন ২৩ লাখ ৭২ হাজার ৬৭৫ জন। এরমধ্যে ১ম ডোজ নিয়েছেন ১৩ লাখ ৩৮ হাজার ৪৬৫ জন। আর ২য় ডোজ নিয়েছেন ৯ লাখ ৩ হাজার ৯৪৩ জন। এরমধ্যে সিনোফার্মের ১ম ডোজ নিয়েছেন ৮ লাখ ৯২ হাজার ৪৬৭ জন ও ২য় ডোজ নিয়েছেন ৫ লাখ হাজার ৮৫৯ জন। মডার্নার ১ম ডোজ নিয়েছেন ১ লাখ ২৮ হাজার ৬০৪ জন ও ২য় ডোজ নিয়েছেন ১ লাখ হাজার ৩১৯ জন। অক্সফোর্ড অ্যান্ড্রাজেনেকার কোডিশিল্ড নিয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৩৯৪ জন ও ২য় ডোজ নিয়েছেন ২৭৫ হাজার ৭৬৫ জন। বিভাগে এখনো ১ম ডোজের অপেক্ষায় ১০ লাখ ৩৪ হাজার ২১০

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, নগরীর ২৭টি ওয়ার্ডের ৮১টি কেন্দ্রে গণটিকা দেয়া হচ্ছে। অপেক্ষমাণ ৬৪ হাজার ৪৪৭ জন নিবন্ধিতের মধ্যে এই গণটিকায় কমপক্ষে ৪০ হাজার মানুষকে ১ম ডোজ দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করো হয়েছে। সে লক্ষ্যে টিকা প্রদান কার্যক্রম চলছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণটিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ