Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভর্তিচ্ছুদের ভোগান্তি নিরসনে নিরাপদ আবাসনের দাবি রাবি শিক্ষার্থীদের

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৩:১৭ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনে ক্যাম্পাসের অভ্যন্তরে সুষ্ঠু ও নিরাপদ আবাসনের দাবিতে 'স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন ' এর ব্যানারে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
মঙ্গলবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমান বলেন, শিক্ষার্থীদের আবাসন নিরসনে যে তেলবাজি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তা দুঃখজনক। একজন বর্ডার একজন শিক্ষার্থীকে ফ্রি রাখতে পারবে। এর বেশি রাখতে চাইলে দুইশত টাকা করে দিতে হবে। তাহলে কেমন ছাত্র বান্ধব সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনের কাছে জানতে চাই? স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরা মেস মালিকদের সাথে নিউরোসেশন করে এ সিদ্ধান্ত নিয়েছে যাতে লোকাল মেস মালিকরা ব্যবসা করতে পারে।
আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মশিউর রহমান বলেন, আমরা প্রশাসনের কাছে প্রশ্ন রাখতে চাই? করোনার দোহাই দিয়ে হল বন্ধ রেখে পরীক্ষা নেওয়া কতটুকু যৌক্তিক? শিক্ষার্থীরা যখন বিভিন্ন বাসায়, মেসে গাদাগাদি করে থাকবে তখন কি করোনা ছড়াবে না? দূরদূরান্ত থেকে আগন্ত শিক্ষার্থীদের গাদাগাদি করে রাখতে গিয়ে আমরা আক্রান্ত হলে সেই দায়িত্ব কে নিবে? বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পরীক্ষা শুরু হয়েছে। হল বন্ধ থাকায় ক্যাম্পাসের শিক্ষার্থীরাই আবাসন সংকটে ভুগছে। সেখানে ভর্তিচ্ছুদের সুষ্ঠু আবাসন নিশ্চিত করা দুঃসাধ্য ব্যাপার।

এছাড়া মানববন্ধনে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাবেদুল ইসলাম মনিরের সঞ্চালনায় কর্মসূচি থেকে দাবি জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মাঠ, হবিবুর মাঠসহ ক্যাম্পাসে যে সকল ফাঁকা জায়গা রয়েছে সেখানে অস্থায়ী আবাসনের ব্যবস্থা করা হোক।
এসময় উপস্থিত ছিলেন, আইন বিভাগের অধ্যাপক ড. শাহীন জোহরা, স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন এর সভাপতি কে এম শাকিব সহ প্রায় অর্ধশতধিক শিক্ষার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি

১৭ অক্টোবর, ২০২১
১১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ