Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

দক্ষিণাঞ্চলে গণটিকা কার্যক্রম শেষ হল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৫:০১ পিএম

সারা দেশের সাথে দক্ষিণাঞ্চলের ৬টি জেলার ৪২টি উপজেলার ৩৬৪টি ইউনিয়ন ছাড়াও বরিশাল সিটি করপোরেশন সহ একাধিক পৌরসভার ৫ শতাধিক কেন্দ্রে করোনা ভাইরাস প্রতিষেধক-এর গনটিকা কার্যক্রম শেষ হয়েছে কিছুক্ষন আগে। স্বাস্থ্য বিভাগ দক্ষিণাঞ্চলের অন্তত লক্ষাধীক মানুষকে মঙ্গলবার টিকা প্রদানের আশাবাদ ব্যক্ত করলেও প্রকৃত সংখ্যা জানতে রাত হয়ে যাবে বলে জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর।

তবে গ্রামেগঞ্জের মত খোদ বরিশাল মহনগরীতেও ভেকসিন গ্রহনে সাধারন মানুষের মধ্যে কাঙ্খিত আগ্রহ লক্ষ করা যায়নি। ইতোপূর্বে রেজিষ্ট্রেশন কারীদের সাথে যারা রেজিষ্ট্রেশন করেও ভেকসিন গ্রহনের তারিখ পাচ্ছিলেন না তাদেরও মঙ্গলবারে সুযোগ প্রদান করা হয়। কিন্তু বরিরশাল মহানগরী সহ দক্ষিনাঞ্চলের সবগুলো পৌর এলাকাতেই রেজিষ্ট্রেশনকারীদের বেশীভাগই ইতোমধ্যে ভেকসিন গ্রহন করায় মঙ্গলবারের খুব কম সংখ্যকই তা গ্রহনে অবশিষ্ট ছিলেন। তবে দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমান যাদের ৮ সপ্তাহ অতিক্রম হয়েছে, তাদের বেশীরভাগই এদিন ভেকসিন গ্রহনের সুযোগ লাভ করেছেন।

গ্রামেগঞ্জে আগের মতই সাধারন মানুষের মধ্যে যথেষ্ঠ অনিহা অব্যাহত থাকার মধ্যেই স্থানীয় ইউপি চেয়ারম্যান মেম্বরদেরও যথাযথ ভ’মিকা না থাকায় ভেকসিন গ্রহনকারীর সংখ্যা বাড়ছে না বলে মনে করছেন নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য বিভাগের অনেক দায়িত্বশীল কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণটিকা


আরও
আরও পড়ুন