Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

রাবিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪৬ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল আয়োজিত এক বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

মঙ্গলবার দুপুর একটায় বিশ্ববিদ্যালয় স্কুল মাঠ প্রাঙ্গনে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচিতে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করে তিনি যেমন সারাবিশ্বের শোষিত মানুষের পক্ষের একজন অন্যতম নেতায় পরিনত হয়েছিল। ঠিক তাঁর মতোই তার কন্যা শেখ হাসিনা একই গ্রামে জন্মগ্রহণ করে আজ বিশ্ব দরবারে বাংলাদেশকে তুলে ধরেছেন।

দেশরত্ন শেখ হাসিনার জন্মের সময় হয়তো কেউ ভাবিনি যে এই ছোট্ট শিশুটি এক সময় দেশের সীমানা পেরিয়ে জাতিসংঘ এবং সার্ক সহ সারাবিশ্বের বিভিন্ন ফোরামে প্রতিনিধিত্ব করবেন। তিনি প্রায় ডুবন্ত দেশকে তুলে নতুন উদ্দোমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শেখ হাসিনাকে বারবার হত্যা চেষ্টা করা হলেও তিনি থেমে যাননি। তিনি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য কাজ করে যাচ্ছে।

কর্মসূচিতে উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার, ছাত্র উপদেষ্টা, ভারপ্রাপ্ত প্রক্টর, জনসংযোগ দপ্তরের প্রশাসকসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


পরে বিশ্ববিদ্যালয় স্কুল মাঠে বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় শাখা ছাত্রলীগের নেতা কর্মী ও অতিথিবৃন্দ নিয়ে স্কুল প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন স্মরণে ৭৫টি বৃক্ষরোপণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি

১৭ অক্টোবর, ২০২১
১১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন