Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রীর সঠিক দিক নির্দেশনার কারণেই আমরা করোনা সংকট মোকাবেলা করতে পারছি : কেসিসি মেয়র

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে দেশব্যাপী বিশেষ কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের অংশ হিসেবে খুলনা মহানরগীতেও টিকাদান ক্যাম্পেইন কার্যক্রম যথাযথভাবে পরিচালিত হয়েছে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক আজ মঙ্গলবার সকাল ৯টায় মহানগরীর আমিরা বানু বেগম নগর মাতৃসদনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খুলনা মহানগরীতে ভ্যাক্সিনেশন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) আওতায় কেসিসি’র স্বাস্থ্য বিভাগ মহানগরীতে এ ক্যাম্পেইনের আয়োজন করে।

ক্যাম্পেইন উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রীর সময়োপযোগী দিক নির্দেশনা ও বলিষ্ঠ নেতৃত্বের কারণেই আমরা করোনা মহামারীজনিত সংকট মোকাবেলা করতে পারছি। বৈশ্বিক এ মহামারীর সংক্রমণ বিস্তাররোধে প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপ জাতিসংঘ, বিশ্ব অর্থনৈতিক ফোরাম, বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছে।

সিটি মেয়র প্রধানমন্ত্রীর জন্মদিনে তাঁর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা ১৯৮১ সাল থেকে আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে আসছেন। ১৯৯৬ থেকে ২০০১ সাল এবং পরবর্তীতে ২০০৮ সাল থেকে প্রধানমন্ত্রী হিসেবে দেশের উন্নয়ন ও অগ্রগতি ত্বরান্বিত করছেন। বয়স্কভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা প্রদানসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজের মাধ্যমে তিনি সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। । সিটি মেয়র টিকা গ্রহণ করার পরও মাস্ক ব্যবহার ও স্বাস্থ্য বিধি মেনে চলাচল করার জন্য সকলের প্রতি আহবান জানান।

কেসিসি’র কাউন্সিলর কাজী আবুল কালাম আজাদ বিকু’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের কাউন্সিলর কনিকা সাহা, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার, খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিভাগীয় সমন্বয়কারী ডা. আরিফুর রহমান। স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ এবং অনুষ্ঠান পরিচালনা করেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার।

উল্লেখ্য, নগরবাসীর টিকা গ্রহণের সুবিধার্থে প্রত্যেক ওয়ার্ডে ৩টি করে কেন্দ্র স্থাপন করে সর্বমোট ৯৩টি কেন্দ্রে সকাল ৯টা থেকে একযোগে টিকাদান কার্যক্রম শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৬ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ