Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আন্দোলন ও পতনের ভয়ে ভীত হয়ে দমন-পীড়ন চালাচ্ছে সরকার: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৫ পিএম

আন্দোলন ও পতনের ভয়ে ভীত হয়ে বর্তমান সরকার বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, পুলিশ ও দলীয় সন্ত্রাসী বাহিনী দিয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর এবং তাদের বাড়ি-ঘরে হামলা চালাচ্ছে। এই হামলা, নির্যাতন ও নিপীড়ন করে কোন স্বৈরাচার সরকারই টিকে থাকতে পারেনি। বর্তমান ফ্যাসিবাদী এই সরকারও টিকে থাকতে পারবে না। ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় যুবদলের মিছিলে পুলিশের হামলা এবং নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক কুতুব উদ্দিন সানির বাড়িতে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, গত সোমবার ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় যুবদলের আনন্দ মিছিলে পুলিশের বর্বরোচিত হামলায় আহত হন বিএনপি নেতা মো. আইয়ুব খান, কসবা উপজেলা আহবায়ক মো. মাসুদুল হক দীপু, বিএনপি নেতা মো. নাজমুল হাসান, যুবদল নেতা মো. আলমগীর হোসেন, মো. এনামুল হক খান, মো. কামাল হোসেন, মো. ইউসুফ আহমেদ, আকাশ আলী, মো. তাজুল ইসলাম, মো. মামুন চৌধুরী, মো. রফিকুল ইসলাম, আকরাম ও আল-মোবিন খন্দকার, ছাত্রদল নেতা ফরিদ উদ্দিন ভূইয়া, সোহেল মোল্লা, মো. রিপন পাঠান, মো. রিয়াজুল ইসলাম রিয়াজ। এছাড়াও পুলিশ ঘটনাস্থল থেকে অন্যায়ভাবে বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। নোয়াখালী জেলাধীন সোনাইমুড়ি উপজেলার ২ নং নদোনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সোনাইমুড়ি উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক কুতুব উদ্দিন সানির বাড়িতে সন্ত্রাসীরা হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাংচুর, গুলি করে ও ককটেল ফাটিয়ে ত্রাসের সৃষ্টি করে। বিএনপি নেতাকর্মীদের বাসা-বাড়িতে সন্ত্রাসী হামলা ও নেতাকর্মীদের ওপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তথা পুলিশী হামলা ও তান্ডব আওয়ামী ফ্যাসিবাদী চরিত্রের নগ্ন বহি:প্রকাশ। হামলা-মামলা-গ্রেফতার করে আন্দোলন থেকে বিএনপি নেতাকর্মীদের বিরত রাখা যাবে না। বিএনপি মহাসচিব অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ