Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভাগ্যবান মো. হৃদয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৮ পিএম | আপডেট : ৮:৪৫ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২১

মালদ্বীপের সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন শুরুতে যে প্রাথমিক দল ঘোষণা করেছিলেন সেই দলে নাম ছিলনা তরুণ ডিফেন্ডার মো. হৃদয়ের। তবে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণার ৬ ঘণ্টা পর তার নাম যোগ করেন অস্কার। সেই হৃদয়ই ২৩ জনের চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন। মঙ্গলবার বিকালে জাতীয় দলের সঙ্গে মালদ্বীপেও রওয়ানা হয়েছেন। অথচ সব সময় পাদপ্রদীপের আলোয় থাকা এলিটা কিংসলে বাদ পড়েছেন ফিফার অনুমোদন না পাওয়ায়। ১৯ বছর বয়সী নারায়ণগঞ্জের ফুটবলার হৃদয় মঙ্গলবার বিমানে উঠার আগে বলেন, ‘জাতীয় দলে খেলার স্বপ্ন অন্য সবার মতো আমারও ছিল। প্রাথমিক দলে ডাক পাওয়ার পর অনুশীলনে ভাল কিছু করার চেষ্টা করেছি। সেই জন্যই হয়তো কোচ আমাকে চূড়ান্ত দলে জায়গা দিয়েছেন। মূল দলের হয়ে মালদ্বীপ যাচ্ছি, এটা ভাবতে খুবই ভাল লাগছে। নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। সত্যি বলতে কী নিজের কাছেই অবাক লাগছে। বলতে পারেন আমি এখনো স্বপ্নের মধ্যে আছি।’ তিনি যোগ করেন, ‘আমি এখন সেরা একাদশে জায়গা করে নিতে চাই। জানি তা সহজ হবে না। তবে নিজেকে নিংড়ে দিয়ে জাতীয় দলের সেরা একাদশে ঢুকতে চাই।’ পাইওনিয়ার ফুটবল দিয়ে ক্যারিয়ার শুরু হৃদয়ের। তৃতীয়, দ্বিতীয় এবং প্রথম বিভাগে খেলার পর ঘরোয়া সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে গেল মৌসুমে ঢাকা আবাহনী লিমিটেডে নাম লেখান। ক্লাবটির জার্সিতে নিয়মিত না হলেও লিগের দ্বিতীয় লেগে বেশ কয়েকটি ম্যাচে দারুণ পারফরম্যান্স করেন হৃদয়। এখন তো সিনিয়র দলে সাফ চ্যাম্পিয়নশিপের মতো ফুটবলের বড় মঞ্চে, ‘আমার বয়স কম। মাত্র শুরু করলাম পেশাদার ফুটবল ক্যারিয়ার। এরই মধ্যে জাতীয় দলের সাফ সফরসঙ্গী হয়েছি। এটা আমার জীবনের অন্যতম স্মরণীয় একটি দিন।’ 

আগামী ১ থেকে ১৬ অক্টোবর মালেতে অনুষ্ঠিত হবে দক্ষিণ এশিয়া ফুটবলের সবচেয়ে বড় আসর সাফ চ্যাম্পিয়নশিপের খেলা। টুর্নামেন্টের রাউন্ড রবিন লিগে উদ্বোধনী দিনই নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন