Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জয়পুরহাটে শিশু অপহরণ ও ধর্ষণ মামলায় যুবকের ৭২ বছরের জেল

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৭:০২ পিএম

জয়পুরহাট সদর উপজেলার ধারকী বড়াইল পাড়ায় নবম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের মামলায় মোমিন আকন্দ নামে এক যুবককে পৃথক দুটি ধারায় ৬০ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। এ সময় ১৭ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ১২ বছরের সশ্রম কারাদন্ডাদেশ দেন আদালত। মঙ্গলবার দুপুরে জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোঃ রুস্তম আলী জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করেন। দন্ডাদেশ প্রাপ্ত আসামী হলেন- জয়পুরহাট সদর উপজেলার বম্বু ইউনিয়নের ধারকী বড়াইল পাড়ার বাসিন্দা মামুন আকন্দের ছেলে।

মামলার বিবরণীতে জানা যায়, মোমিন আকন্দ নবম শ্রেণীর ওই ছাত্রীকে প্রায় সময় প্রেম ও কু প্রস্তাব দিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর বেলা ১১টায় ধারকী উচ্চ বিদ্যালয় গেটের সামনে থেকে মোমিন সহ তার ৬জন সহযোগী অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে অভিযুক্ত একাধিক স্থানে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করেন। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ৫ সেপ্টেম্বর জয়পুরহাট থানায় ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করলে ৩ মাস পর পুলিশ অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করে। পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শুধুমাত্র মোমিনকে আসামী দেখিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন এবং অপর অভিযুক্তদের মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

অবশেষে আইনের যাবতীয় প্রক্রিয়া শেষে আজ মঙ্গলবার দুপুরে আদালতের বিচারক মোমিন আকন্দকে ধর্ষণের মামলায় ৩০ বছর ও ৭ লাখ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৫ বছর এবং অপহরণের মামলায় ৩০ বছর ও ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৭ বছরের জেল এবং কারাদন্ডাদেশ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়পুরহাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ