Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বঙ্গোপসাগরে মাছধরা ট্রলার নিমজ্জিত, ২৫ জেলে উদ্ধার

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৮:৩৬ পিএম

বঙ্গোপসাগরের পায়রা বন্দরের দ্বিতীয় বয়া সংলগ্ন গভীর সমুদ্রে ২৫ জেলেসহ একটি মাছধরা ট্রলার ডুবে গেছে। সোমবার রাতে এ দুর্ঘটনাটি ঘটেছে। এসময় নিকটবর্তী থাকা অপর একটি মাছ ধরা ট্রলার ২৫ জেলেরা সবাইকে উদ্ধার করতে সক্ষম হলে ট্রলার এবং মাছ শিকারের সরঞ্জাম জালসহ অন্যকিছু উদ্ধার করা সম্ভব হয়নি। মঙ্গলবার দুপুরে মৎস্য বন্দর আলীপুর ঘাটে উদ্ধারকারী ট্রলারটি জেলেদের নিয়ে পৌঁছালে এসব তথ্য জানা যায়।

দুর্ঘটনার শিকার চট্টগ্রামের বাশখালীর এফ বি হাজী আনোয়ার নামে ওই ট্রলারের মাঝী (জেলে) হোচেন জানান, রবিবার মহিপুর থেকে ইলিশ শিকারের উদ্দেশ্যে ২৫ জেলেকে নিয়ে ট্রলারটি সাগরে যায়। সোমবার রাত ৯টায় পায়রা বন্দরের বাইরে দ্বিতীয় বয়া বরাবর ট্রলারটির জাল ফেলার প্রস্তুতি নিচ্ছিল। এসময় কোন কিছুর উপর উঠে যাওয়ারমত একটি বিকট শব্দ হয় এবং ট্রলারের তলা ফেটে গিয়ে মুহূর্তের মধ্যে ট্রলারটি ডুবেযায়। তাদের অনতিদূরে থাকা অপর একটি মাছ ধরা ট্রলারের জেলেদের বিষয়টি নজরে এলে অল্প সময়ের মধ্যে ভাসমান জেলেদের উদ্ধারে সক্ষম হয়। এর পর ট্রলারটি তীরে নিয়ে আসার প্রচেষ্টা চালান সত্ত্বেও সাগর উত্তাল থাকায় সম্ভব হয়নি বলে জানানো হয়েছে।

ট্রলারটির তত্ত্ববধানকারী আলীপুরের (আড়ৎদার) খান ফিসের মালিক আ.রহিমখান দাবি করেন, ২০২০ সালে পায়রা বন্দরের উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি কন্টেইনার বাহী একটি জাহাজ পায়রা বন্দরের দ্বিতীয় বয়া সংলগ্ন এলাকায় সমুদ্রে নিমজ্জিত হয়। দুর্ঘটনা প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত বয়া না থাকায় জেলেরা ভুলক্রমে যাওয়ায় সেখানে ট্রলারটি দুর্ঘটনার কবলে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ