Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারোত্তোলনের দ্বিতীয় দিনে অনুজ্জ্বল নারী তারকারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪১ পিএম

জাতীয় ভারোত্তোলনের দ্বিতীয় দিনে মঙ্গলবার অনুজ্জ্বল ছিলেন দেশের তারকা ভারোত্তোলকরা। এদিন ফুলপতি চাকমা ও মোল্লা সাবিরা ব্যর্থ হয়েছেন নিজ নিজ ওজন শ্রেণিতে। জাতীয় ক্রীড়া পরিষদের জিমন্যাসিয়ামে নারীদের ৫৫ কেজি ওজন শ্রেণিতে সর্বশেষ নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসের রৌপ্যজয়ী বাংলাদেশ আনসারের ফুলপতি চাকমাকে হারিয়ে জাতীয় রেকর্ড গড়ে সোনা জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর স্মৃতি আক্তার। স্মৃতি স্ন্যাচে রেকর্ড ৬৮ কেজি ওজন তোলার পর ক্লিন অ্যান্ড জার্কে তুলেন ৮৩ কেজি। সব মিলিয়ে ১৫১ কেজি ভার তুলে স্বর্ণপদক গলায় ঝুলান ভোলার এই যুবতী। নারী ৫৯ কেজিতে দেশের আরেক নারী তারকা ভারোত্তলক আনসারের মোল্লা সাবিরা হার মানেন বাংলাদেশ সেনাবাহিনীর ফারজানা আক্তারের কাছে। ফারজানা স্ন্যাচে তুলেছেন ৬৪ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ৭৬সহ মোট ১৪০ কেজি ভার তুলে সাবিরাকে পেছনে ফেলেন ফারজানা।

পুরুষ বিভাগের ৬৭ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে ১০৯ ও ক্লিন অ্যান্ড জার্কে ১৩৫সহ মোট ২৪৪ কেজি ভার তুলে স্বর্ণপদক জিতে নেন আনসারের বাকি বিল্লাহ। এই বিভাগের ৭৩ কেজি ওজন শ্রেণিতে সোনা জিতেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সোহাগ মিয়া। তিনি স্ন্যাচে ১০৬, এবং ক্লিন অ্যান্ড জার্কে ১২৮সহ মোট ২৩৪ কেজি ভার তুলে সেরা হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারোত্তোলন

২৪ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ