Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

শেখ হাসিনা বেঁচে আছেন বলেই দেশের উন্নয়ন হচ্ছে

কক্সবাজারে প্রধানমন্ত্রীর জন্ম বার্ষিকীতে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:১০ পিএম

স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের মানুষ যাকে হৃদয় দিয়ে ভালোবাসেন তিনি হলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। ২৮ সেপ্টেবর প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্ম দিন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন ততদিন বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাবে।তিনি বলেন, ৭৫ এর নির্মম হত্যা কান্ড থেকে বেঁচে যাওয়ায় তিনি আজ বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারছেন। ৭৫ এ তিনি বেঁচে গেলেও ঘাতকরা তার পিছু ছাড়েনি। এপর্যন্ত ১৯ বার তাকে হত্যার ষড়যন্ত্র হয়েছে। আল্লাহ তায়ালা তাঁকে রক্ষা করেছেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রীর আকাশ সম জনপ্রিয়তার কাছে ঘাতকরা হার মেনেছে বারবার। তিনি মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্ম বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুনজরে কক্সবাজারে এখন উন্নয়নের জোয়ার সৃষ্টি হয়েছে। আধুনিক রেল লাইন, মাতার বাড়িতে তাপ বিদ্যুৎ কেন্দ্র, এনএলজি টার্মিনাল পার্ক, নৌবন্দর এর কাজ এগিয়ে যাচ্ছে। এই প্রকল্প গুলো সমাপ্ত হলে কক্সবাজার অচিরেই সিঙ্গাপুরের মত আধুনিক শহরে পরিণত হবে। তিনি বলেন, এই ধারাবাহিকতায় ১৯৪০ সালে আমরা উন্নত দেশে পরিণত হব।

আসাদুজ্জামান কামাল বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী মানবতার মাতা হিসেবে খ্যাতি পেয়েছেন। কক্সবাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্ম বার্ষিকী সকাল থেকে বিকেল পর্যন্ত নানা আয়োজনে পালিত হয়েছে। এ উপলক্ষে পতাকা উত্তোলন, দোয়া মাহফিল ও মিছিল সমাবেশের আয়োজন করেছে জেলা,শহর ও স্থানীয় আওয়ামী লীগ। এ উপলক্ষে বিকেলে শহরের পাবলিক হল ময়দানে এক জনসভার আয়োজন করা হয় । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম। সভায় বক্তব্য রাখেন এমপি সাইমুম সরওয়ার কমল, এমপি আশেকুল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান ও সাবেক চকরিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম প্রমূখ।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মঙ্গলবারে দুই দিনের সফরে কক্সবাজার এসেছেন। তিনি মঙ্গলবার সকালে বিজিবির একটি বিশেষ হেলিকপ্টারযোগে মহেশখালী মাতারবাড়ি দ্বীপে পৌঁছান। সকাল এগারটায় মন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি পৌঁছালে মহেশখালী-কুতুবদিয়া আসনের এমপি আশেক উল্লাহ রফিক কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ ও পুলিশ সুপার হাসানুজ্জামান সহ কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

তিনি বিকেলে একই হেলিকপ্টারে কক্সবাজার শহরে পৌঁছে দলীয় ও সরকারি কার্যক্রমে অংশগ্রহণ করেন। এসময় স্বরাষ্ট্রমন্ত্রী মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন প্রজেক্ট পরিদর্শন করেন। এছাড়াও তিনি আগামীকাল বুধবার কক্সবাজার থেকে সরাসরি ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ