Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

কোর অব মিলিটারি পুলিশের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২১ অনুষ্ঠিত

আইএসপিআর | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

সেনাবাহিনীর কোর অব মিলিটারী পুলিশ (সিএমপি) এর বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২১ মঙ্গলবার সাভার সেনানিবাসস্থ কোর অব মিলিটারী পুলিশ সেন্টার এ্যান্ড স্কুল (সিএমপিসিএ্যান্ডএস)-এ অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান ও সিএমপি এর ৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সেনাবাহিনী প্রধান বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সামরিক কর্মকর্তা এবং সিএমপি এর অধিনায়কগণের উদ্দেশ্যে তার দিক নির্দেশনা এবং উপদেশমূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি আধুনিক যুদ্ধক্ষেত্রে প্রযুক্তিগত অগ্রগতির সাথে সামঞ্জস্যপূর্ণ অত্যাধুনিক, বাস্তবমূখী এবং উদ্ভাবনী চিন্তা-চেতনা সম্পন্ন প্রশিক্ষণের উপর গুরুত্ব আরোপ করেন। তিনি দেশে এবং আন্তর্জাতিক পরিমন্ডলে মিলিটারি পুলিশের ভূমিকার প্রশংসা করেন এবং কোরের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান। সম্মেলনে সেনাসদর, আর্মি ট্রেনিং এ্যান্ড ডকট্রিন কমান্ড ও সাভার এরিয়ার ঊর্ধ্বতন সামরিক অফিসার উপস্থিত ছিলেন।

সম্মেলন শেষে সেনাবাহিনী প্রধান মহান মুক্তিযুদ্ধে সিএমপি এর ১৭ জন বীর শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির স্মরণে সিএমপিসিএ্যান্ডএস এ নবনির্মিত স্মৃতিস্তম্ভ ‘বিজয় চেতন’ এর শুভ উদ্বোধন করেন এবং সেখানে তিনি একটি ছাতিম গাছের চারা রোপণ করেন। এছাড়া, সিএমপিসিএন্ডএস সেন্টারে তিনি ‘মেজর জেনারেল জয়নুল আবেদীন অডিটোরিয়াম’ এর নামফলক উন্মোচন করেন।-আইএসপিআর

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএসপিআর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ