Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই

আলোচনা সভায় তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই। দেশ আজ তার নেতৃত্বে বদলে গেছে। স্বল্পোন্নত দেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। গত ১২ বছরে দারিদ্র্য অর্ধেকে নেমে এসেছে। আজকের বাংলাদেশ পৃথিবীর সামনে একটি মর্যাদাশীল রাষ্ট্র।
গতকাল জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে প্রগতিশীল সাংবাদিক মঞ্চ আয়োজিত ‘প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি: উন্নয়নের নেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এই করোনাকালেও শেখ হাসিনা বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখতে সক্ষম হয়েছেন। অনেক শঙ্কা-আশঙ্কার কথা শোনা যাচ্ছিল করোনার শুরুতে। অথচ শেখ হাসিনা ও তার সরকার জনগণের পাশে ছিল বলেই করোনার মধ্যে দেশের একজনও না খেয়ে মরেনি। করোনা মোকাবিলায় অনেক প্রতিকূলতা থাকার পরও টিকা দিয়ে তা অনেকটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে সরকার, যা পৃথিবীব্যাপী প্রশংসিত হয়েছে।
হাছান মাহমুদ বলেন, শুধু অর্থনীতিতেই নয়, সব ক্ষেত্রে আজ আমরা পাকিস্তানকে অতিক্রম করেছি। অর্থনৈতিক সূচক, সামাজিক সূচক, মানব উন্নয়ন সূচক, সব সূচকেই। সামাজিক সূচক, মানব উন্নয়ন সূচকে আমরা ভারতকেও অতিক্রম করেছি। করোনার মধ্যেও আমাদের মাথাপিছু আয় ভারতকে ছাড়িয়ে গেছে। আলোচনা সভায় জাতীয় প্রেস ক্লাবের প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিনসহ অনেকেই উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলোচনা সভায় তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ