Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বস্তিবাসীদের ৫ লাখ করোনা টিকা দেয়া হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসি এলাকায় বস্তিবাসীদের মাঝে পর্যায়ক্রমে সর্বমোট ৫ লাখ কোভিড-১৯ এর টিকা প্রদান করা হবে।

গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম শুভ জন্মদিন উপলক্ষ্যে বনানীর কড়াইল বস্তিবাসীদের মাঝে কোভিড-১৯ এর টিকা, স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার এবং উপহার সামগ্রী প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, বস্তিবাসীদের কল্যাণে বস্তিগুলোর অগ্নিনিরাপত্তা জোরদার করতে ফায়ার হাইড্রেন্টের ব্যবস্থা করা হবে এবং এজন্য চলতি অর্থবছরের বাজেটেই ১০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। আতিকুল ইসলাম বলেন, বস্তিবাসীদের বিষয়ে বর্তমান সরকার এবং ডিএনসিসি খুবই আন্তরিক। ইতোমধ্যে কড়াইল বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক কাজ করা হচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে ৫৪টি ওয়ার্ডের নির্ধারিত ৫৪টি কেন্দ্রেই কোভিড-১৯ এর টিকা প্রদান কার্যক্রমের আওতায় গতকাল ও আজ প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন ৫০০ জন করে দুই দিনে মোট ১ হাজার জনকে টিকা প্রদানের ব্যবস্থা করা হয়েছে এবং এই দুই দিনে ডিএনসিসি এলাকায় প্রায় ৬০ হাজার মানুষকে কোভিড-১৯ এর টিকা প্রদান করা হবে। ডিএনসিসি মেয়র বলেন, এর আগেও ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্ধারিত ৫৪টি টিকা কেন্দ্রে একযোগে পরিচালিত গণটিকার আওতায় ১ লক্ষ ১৩ হাজার ৪০০ জনকে কোভিড-১৯ এর ১ম ও ২য় ডোজ প্রদান করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ