Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ইসলাম প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলামপন্থি দলগুলো এবং ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে দেশে ইসলাম প্রতিষ্ঠা সময়ের ব্যাপার মাত্র। কিন্তু ইসলামপন্থিদেরকে কোন অশুভ শক্তি এক হতে দিচ্ছে না। তা খুঁজে বের করতে হবে। তিনি বলেন, তাগুতি শক্তির লেজুরবৃত্তি না করে কেবলমাত্র ইসলামী আদর্শ প্রতিষ্ঠার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করলে এদেশে আরো বহু আগেই ইসলাম প্রতিষ্ঠা হতো।

সোমবার রাতে রাজধানী ঢাকার জামিয়া নুরিয়া কামরাঙ্গীরচর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জীর সাথে সৌজন্য সাক্ষাতকালে মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম এসব কথা বলেন। শীর্ষ এই দুইনেতা পারস্পারিক কোশল বিনিময় করেন এবং চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন। এ সময় বাংলদেশ মুজাহিদ কমিটির নেতৃবৃন্দ ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তেজগাঁও থানার তারবিয়াত: এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের তেজগাঁও থানা শাখার সদস্য তারবিয়াত কাওরান বাজারস্থ একটি হোটেলে আজ মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। তারবিয়াতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর উত্তর জয়েন্ট সেক্রেটারী মাওলানা নূরুল ইসলাম নাঈম। বিশেষ অতিথি ছিলেন ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মু. শওকত আলী হাওলাদার। তেজগাঁও থানা সভাপতি আলহাজ আবুল কাশেমের সভাপতিত্বে এবং সেক্রেটারী মুহাম্মদ ইলিয়াছ হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সদস্য তারবিয়াতে থানা নেতৃবৃন্দ, সহযোগি সংগঠনের নেতৃবৃন্দসহ ব্যাপক সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করেন।
নেতৃবৃন্দ বলেন, দীন প্রতিষ্ঠার আন্দোলনে লোভ-লালসা পরিহার করে সর্বক্ষেত্রে ত্যাগ ও কুরবানীর দৃষ্টান্ত স্থাপন করতে হবে। প্রচলিত শাসন ব্যবস্থার পরিবর্তে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় সকলকে একযুগে কাজ করতে হবে। তারা বলেণ, ইসলাম ছাড়া মানবতার মুক্তির কোন পথ খোলা নেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ