Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

থাপ্পড়ের পর এবার ডিম!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

খাবারের মেলায় ডিম ছুড়ে প্রতিবাদ। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁকে লক্ষ্য করে ডিম ছুড়ে মারলেন এক ছাত্র। সোমবার ফ্রান্সের শহর লিয়ঁর একটি বাণিজ্য মেলায় এসেছিলেন ম্যাখোঁ। ঘটনাটি তখন ঘটে। ম্যাখোঁকে লক্ষ্য করে ডিম ছুড়ে চেঁচিয়ে ওই ছাত্র বলে ওঠেন ‘ভিভা লা রেভলিউশন’। অর্থাৎ ‘বিপ্লব দীর্ঘজীবী হোক’।
পুলিশ প্রায় সঙ্গে সঙ্গে ছাত্রটিকে গ্রেফতার করে। তদন্তে জানা গিয়েছে, তিনি পুলিশ পরিষেবার ছাত্র। তবে রাজনৈতিক মতাদর্শগত দিক দিয়ে চরম বামপন্থী। যদিও কিসের প্রতিবাদে তিনি মাকরঁকে লক্ষ্য করে ডিম ছুড়েছিলেন, তা জানা যায়নি। ওই ঘটনার একটি ভিডিও ফুটেজ প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, ডিমটি ভাঙেনি। ম্যাখোঁর কাঁধ আলতোভাবে ছুঁয়ে বেরিয়ে যাচ্ছে। তবে ঘটনাটিতে ম্যাখোঁ যে বেশ ভালরকম চমকেছিলেন, তা তার হাবভাবে স্পষ্ট।

উল্লেখ্য, এর আগেও এক ব্যক্তি চড় মেরেছিলেন ফরাসি প্রেসিডেন্টকে। গত কয়েক বছরে ফ্রান্সের মধ্যবিত্তদের মধ্যে ম্যাখোঁর প্রতি অসন্তোষ ক্রমে বেড়েছে। গত ভোটে তার প্রভাবও পড়েছিল প্রেসিডেন্টের ভোট ব্যাঙ্কে। সূত্র : সিএনএন, ইন্ডিপেনডেন্ট ইউকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ