Inqilab Logo

শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮, ২১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

শ্রীলঙ্কা-আয়ারল্যান্ড ম্যাচে প্রস্তুতি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বিশ্বকাপে প্রথম ম্যাচের ১৩ দিন আগেই প্রথম রাউন্ডের ভেন্যু ওমানে যাচ্ছে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। মরুর দেশটিতে নিবিড় অনুশীলন ছাড়াও প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নেবেন ক্রিকেটাররা। বিসিবি জানায়, বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটাররা কোভিড-১৯ পরীক্ষা করিয়ে ২ অক্টোবর কোয়ারেন্টিনে প্রবেশ করবেন। ৩ অক্টোবর রাত ১০টা ৪৫ মিনিটে ওমানের মাস্কাটের উদ্দেশে ঢাকা ছাড়বে মাহমুদউল্লাহ রিয়াদের দল। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের পর ক্রিকেটার ও কোচিং স্টাফের সবাইকেই ছুটি দেওয়া হয়েছিল। ছুটিতে থাকা কোচরা নিজ নিজ দেশ থেকে ৩ অক্টোবর ওমানে এসে যোগ দেবেন দলের সঙ্গে।
মাস্কাট পৌঁছে ৪ অক্টোবর একদিনের রুম কোয়ারেন্টিনে থাকবেন ক্রিকেটাররা। এরপর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ৫, ৬ ও ৭ অক্টোবর আল-আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে চলবে দলের অনুশীলন। ৮ তারিখ স্থানীয় একটি দলের বিপক্ষে অনুশীলন ম্যাচ খেলার কথা আছে লাল-সবুজের প্রতিনিধিদের।
বিশ্বকাপের আগে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ। একদিনের কোয়ারেন্টিনের পর ১১ তারিখ হবে অনুশীলন। ১২ তারিখ আবুধাবির ওভাল-২ গ্রাউন্ডে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। একদিন বিরতি দিয়ে ১৪ অক্টোবর আবুধাবির ওভাল-১ গ্রাউন্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ আছে বাংলাদেশের।
এই দুই ম্যাচ খেলে ১৫ তারিখ ওমানে ফিরে যাবে দল। একদিন পর সেখানেই শুরু বিশ্বকাপ। ১৭ অক্টোবর বাংলাদেশ সময় রাত ৮টায় নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা। ১৯ অক্টোবর একই সময়ে প্রতিপক্ষ ওমান। ২১ অক্টোবর বিকেল ৪টায় পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে বাংলাদেশ।
প্রথম রাউন্ডে প্রত্যাশা অনুযায়ী উৎরাতে পারলে ২২ তারিখ সুপার টুয়েলভ খেলতে আবার সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রæপে থাকা বাংলাদেশ সুপার টুয়েলভে উঠলেই পড়বে গ্রæপ-২ তে। যেখানে প্রতিপক্ষ হিসেবে আছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও বাছাইপর্বের ‘এ’ গ্রæপ থেকে আসা একটি দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন