Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মেসির গোল, ডোনারুম্মার কিপিংয়ে ম্যানসিটি অভিশাপ থেকে পিএসজির মুক্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:৩১ এএম

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে আজ ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে পিএসজি। এর মাধ্যমে প্রতিযোগিতাটিতে সিটিজেনদের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ পেয়েছে প্যারিসিয়ানরা এ ম্যাচের আগে আরো পাঁচবার একে অপরের মুখোমুখি হয় তারা। এর মধ্যে একবারো বিজয়ের বেশে মাঠ ছাড়তে পারেনি ফরাসি জায়ান্ট পিএসজি। এর মধ্যে সর্বশেষ আসরে দুটি ম্যাচ খেলে দুটি ম্যাচেই হারে পিএসজি। সবমিলিয়ে যেন 'ম্যানসিটি' নামক কোন অভিশাপে আটকে ছিল তারা। কিন্তু এবার তাদের সেই অপেক্ষার অবসান ঘটেছে, সঙ্গে মুক্তি মিলেছে অদৃশ্য অভিশাপ থেকে।

এ ক্ষেত্রে বড় অবদান রেখেছেন লিওনেল মেসি ও গোলরক্ষক ডোনারুম্মা। মেসি ৭৪ মিনিটে পিএসজির হয়ে প্রথম ও দলের হয়ে দ্বিতীয় গোল করেন। এর আগে ৮ মিনিটের সময় ইদ্রিসা প্রথম গোলটি করেন। মেসি তার নতুন ক্লাবের হয়ে চতুর্থ ম্যাচে এসে জালের দেখা পেয়েছেন। মেসি তার গোলটি করেন এমবাপ্পের সাহায্যে। এদিনও মাঠে একসঙ্গে নামেন মেসি, নেইমার ও এমবাপ্পে।

এদিকে যদি ডোনারুম্মা আজকের ম্যাচটিতে না থাকতেন তাহলে হয়তো ফলাফল অন্যরকম হলেও হতে পারত। পিএসজি দুটি গোল করলেও তারা গোলবার লক্ষ শট করে তিনবার। অপরদিকে ম্যানসিটি শট করে সাতবার। কিন্তু ডোনারুম্মার অসাধারণ গোল কিপিং দক্ষতায় একটি গোলও হজম করেনি পিএসজি। তাছাড়া ক্লাবটির রক্ষণভাগের খেলোয়াড়রাও গোল আটকে রাখতে দুর্দান্ত ভূমিকা রেখেছেন।

এ ম্যাচটির আগে ম্যানসিটি চ্যাম্পিয়ন্স লিগে টানা ১০টি অ্যাওয়ে ম্যাচে অপরাজিত ছিল। পিএসজি আজ জয় তুলে নিয়ে তাদের অপরাজিত থাকার তকমাটাও কেড়ে নিয়েছে।



 

Show all comments
  • Nurul Husen ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:২১ পিএম says : 0
    আমার কাছে মনে হচ্ছে মেসির গোলে সব চেয়ে খুশি হয়েছে নেইমার,,,আমি একজন আর্জেন্টিনার সাপোর্টার তার পরে ও নেইমার কে আমার ভালো লাগে সে ও খুব সুন্দর খেলে।।
    Total Reply(0) Reply
  • Ahmed Raihan ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:২২ পিএম says : 0
    আমার রাত জাগা সার্থক, ম্যাজিকাল মেসির ম্যাজিকাল গোলো। কি অসম্ভব সুন্দর গোলটা
    Total Reply(0) Reply
  • HaJong Suvra ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:২২ পিএম says : 0
    পিএসজির হয়ে মেসির প্রথম গোলে নেইমারের উদযাপন দেখে অনেক ভালো লাগসে
    Total Reply(0) Reply
  • Silentkiller ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৫ পিএম says : 0
    Mesi and Neymar are best friend...I never seen before two close friend special from Argentina-Brazil
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৮ অক্টোবর, ২০২১
২৮ অক্টোবর, ২০২১
২৮ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন