Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আল্লামা সৈয়দ ফজলুল করীম (রহ.) এর মত বিচক্ষণ নেতার বড়ই প্রয়োজন

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, আল্লামা সৈয়দ ফজলুল করীম (রহ.) ছিলেন নীতি ও আদর্শের প্রশ্নে আপোষহীন। তার কথায় ও কাজে হুবহু মিল ছিল। তিনি যা বলতেন তা-ই করতেন। দেশ ও জাতির ক্লান্তিকালে তিনি সবসময় কান্ডারীর ভূমিকা পালন করেছেন। তিনি অন্যায় অসত্য ও বাতিল ফেরকার বিরুদ্ধে ছিলেন কঠোর প্রতিবাদী। বর্তমান সময়ে এই মহান ব্যক্তির খুবই প্রয়োজন ছিল।

আজ বুধবার বিকেলে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আল্লামা সৈয়দ মুহাম্মাদ ফজলুল কারীম (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন। আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মুজাহিদ। যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় নগর দক্ষিণ ও থানা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মহাসচিব আরও বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক-এর বক্তব্য ‘আগামী নির্বাচনেও আওয়ামী লীগ পাশ করবে’ এধরণের আগাম বক্তব্যে জনমনে শঙ্কা দেখা দিয়েছে। এমতাবস্থায় জনমনে একটি প্রশ্ন পুনরায় ঘুরপাক খাচ্ছে, তাহলে কী জনগণ তাদের ভোটাধিকার ফিরে পাবে না ? নাকি ২০১৯ নির্বাচনের মত ভোটের আগের দিন ভোট হয়ে যাবে? তিনি বলেন, ফজলুল করীম (রহ.) একজন দার্শনিক। তিনি বিজ্ঞ রাজনীতিক ছিলেন। ফলে তিনি কখনো আদর্শচ্যুত হননি। তার মত নেতার বড়ই প্রয়োজন। তিনি আল্লাহ রাব্বুল আলামিনের নিকট মরহুমের জন্য জান্নাতে সর্বোচ্চ মর্যাদা কামনা করে দোয়া করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ