Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফারুক আহমেদ হত্যা মামলা

প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সংসদ সদস্য আমানুরের জামিন আবেদন খারিজ
স্টাফ রিপোর্টার : টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যা মামলার প্রধান আসামি সংসদ সদস্য আমানুর রহমান খানের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে তা খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন। এর আগে গত ২৬ সেপ্টেম্বর সংসদ সদস্য রানার জামিন আবেদন নাকচ করেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক। গত ২৪ সেপ্টেম্বর একই হত্যা মামলার পলাতক আরো দুই আসামি সাবেক কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ ও যুবলীগ কর্মী নুরু আদালতে আত্মসমর্পণের পর জামিনের আবেদন করলে বিচারক আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আদালতে আমানুরের পক্ষে ছিলেন আবদুল বাসেত মজুমদার ও আবদুল মতিন খসরু। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোশাররফ হোসেন সরদার। আবদুল মতিন খসরু সাংবাকিদের বলেন, এফআইআরে আমানুর রহমান খানের নাম ছিল না। তিনি একজন সংসদ সদস্য। আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে তিনি নি¤œ আদালতে আত্মসমর্পণ করেছেন। জামিন দেয়া হলে তিনি পালিয়ে যাবেন না। এসব যুক্তিতে জামিন আবেদন করা হয়। আদালত আবেদনটি উপস্থাপিত হয়নি মর্মে নাকচ করেছেন। ফারুক আহমেদ হত্যা মামলায় অভিযুক্ত সাংসদ আমানুর দীর্ঘদিন পালিয়ে থাকার পর ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।
প্রসঙ্গত, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে শহরের কলেজপাড়ায় নিজ বাসভবনের সামনে থেকে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও মুক্তিযোদ্ধা ফারুক আহম্মদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার পর নিহতের স্ত্রী নাহার আহম্মদ বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফারুক আহমেদ হত্যা মামলা

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ