Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেখ রাসেল গোল্ডকাপ ফুটবল শুরু বৃহস্পতিবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:৩২ পিএম

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে এবং সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে শেখ রাসেল গোল্ডকাপ (অনূর্ধ্ব-১৮) ফুটবল টুর্নামেন্ট। ফাইনালের মধ্যদিয়ে এ টুর্নামেন্ট শেষ হবে ১৫ অক্টোবর। আসরে ঢাকা মহানগরীর ৩২টি থানার ফুটবল দল অংশ নিচ্ছে। দলগুলো নকআউট ভিত্তিতে পরস্পরের বিপক্ষে লড়বে। টুর্নামেন্টের খেলা হবে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। বৃহস্পতিবার সকালে উদ্বোধনী দিন একটি ম্যাচ মাঠে গড়ালেও শুক্রবার থেকে প্রতিদিন ৩টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ২ লাখ টাকা; রানার্স আপের জন্য থাকছে ১ লাখ টাকা অর্থ পুরস্কার। এছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা, সেরা খেলোয়াড়, ম্যাচসেরাদের জন্যও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের পক্ষ থেকে রাখা হয়েছে অর্থ পুরস্কার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের জন্মদিন আগামী ১৮ অক্টোবর। ওইদিন প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হবে ‘শেখ রাসেল দিবস।’ এ দিনেই টুর্নামেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যা। এসময় উপস্থিত ছিলেন পরিষদের উপদেষ্টা ও সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন শামীম এবং টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদউদ্দিন আহমেদ রতনসহ অন্যান্য কর্মকর্তারা।

প্রথম আয়োজন তাই এবার ঢাকা মহানগরীর ৩২টি দল নিয়ে শেখ রাসেল গোল্ডকাপ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। তবে ভবিষ্যতে গ্রামেগঞ্জেও এ টুর্নামেন্ট আয়োজনের ইচ্ছার কথা জানিয়েছেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্ণধার ও শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা তরফদার মো. রুহুল আমিন। তিনি বলেন, আমাদের সংগঠনের জন্য এটা অত্যন্ত গর্বের যে ১৮ অক্টোবর শহীদ শেখ রাসেলের জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ ঘোষণা করেছে সরকার। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা এই টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছি। আমরা শুধু এ বছরের জন্য নয় প্রতি বছর এই টুর্নামেন্ট আয়োজন করবো।’

পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যা বলেন, ৩৩ বছরের পুরনো আমাদের এই সংগঠন। এই সংগঠন ক্রীড়া এবং সংস্কৃতি নিয়ে কাজ করে। রুহুল আমিন ভাইকে ধন্যবাদ। উনার প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের কারণে মূলত শেখ রাসেল গোল্ডকাপ অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্টটা আমরা শুরু করতে পারছি। ভবিষ্যতেও এই টুর্নামেন্ট আয়োজন করবো আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘরোয়া ফুটবল

১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ