Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তালতলীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

বরগুনার তালতলীতে বাজারের সড়কের ২ পাশে ৩ ফুট করে দখলমুক্ত রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। গতকাল বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। এ সময় ১২ ব্যবসায়ীকে ৬২ হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

ব্যবসায়ীরা হলেন, আল আমিন ৫ হাজার, সোহেল ১০ হাজার, রাজু ৪ হাজার, সোহাগ ৩ হাজার, আল-ইমরান ১০ হাজার, সাখাওয়াত ৫ হাজার, রুবেল ৫ হাজার, বশির ৬ হাজার, মিরাজ ২ হাজার, আবুল ২ হাজার, তাপস ৫ হাজার, ইয়াহিয়া ৫ হাজার। তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন এ অভিযান পরিচালনা করেন। এর আগে বিভিন্ন গণমাধ্যমে ‘সড়ক দখল করে ব্যবসা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে টনক নড়ে প্রশাসনের। এরপরই গত ২৩ সেপ্টেম্বরে উপজেলা প্রশাসন থেকে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়। বাজারের মধ্যে সকল রাস্তা, গলি ও রাস্তার উভয় পাশের তিন ফুটের মধ্যে স্থাপিত দোকানপাট, টংঘর, স্থাপনা ও মালামাল মঙ্গলবারের মধ্যে সরিয়ে ফেলার জন্য বিজ্ঞপ্তিতে বলা হয়।
তালতলী বাজার বহুমুখী সাধারণ ব্যবসায়ী সমিতির সদস্য সচিব মো. নুরুজ্জামান ফারুক বলেন, আমরা আইনের উপর শ্রদ্ধাশীল। আমরা তালতলী শহরকে একটি আধুনিক শহরে রূপান্তরিত করার জন্য প্রশাসনকে সকল ধরনের সহযোগিতা করবো।
এ বিষয়ে ইউএনও মো. কাওসার হোসেন বলেন, গত ২২ সেপ্টেম্বর তালতলী উপজেলা পরিষদে আইনশৃঙ্খলা মিটিংয়ে জানানো হয় সড়ক দখল করে ব্যবসায়ীরা বিভিন্ন মালামাল রাস্তার উপরে রাখার কারণে রাস্তাটি সরু হয়ে যায়। এছাড়া মাইকিং করে তাদেরকে বলা হয়েছে ২৮ সেপ্টেম্বরের মধ্যে রাস্তার উপর সকল মালামাল সরিয়ে নেওয়ার জন্য। এরই প্রেক্ষিতে গতকাল বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ১২ ব্যবসায়ীকে ৬২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরো বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালতের অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ