Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

চুকনগর-যশোর মহাসড়কের চুকনগর বাজারহস্থ সড়কের পাশে সরকারি জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। দীর্ঘদিন ধরে সরকারি জায়গার অবৈধ দখলদারদের নোটিশ দিয়ে উঠে যেতে বললেও তারা শোনেনি।

গতকাল বুধবার এ অভিযান কার্যক্রম শুরু করা হয়। যশোর সড়ক ও জনপদ (সওজ) বিভাগের তত্বাবধানে হাইওয়ে সড়কের পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন যশোরের স্টেট আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট অন্দিতা রায়।
এসময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগ যশোর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. হাফিজুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী এ এইচ এম মাহমুদ হাসান, উপ-সহকারী মো. আব্দুর রাজ্জাক। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ডুমুরিয়া থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন।
সংশ্লিষ্ট সুত্র জানায়, সড়ক ও জনপদ বিভাগ যশোর চুকনগর-যশোর সড়কের দু›পাশে সরকারি জায়গায় গড়ে ওঠা ৪০টি অবৈধ স্থাপনা উচ্ছেদের লক্ষ্যে কর্তৃপক্ষ একাধিকবার নোটিশ প্রদান করেন দখলদারগনকে। এছাড়া গত সপ্তাহে নিজ নিজ উদ্যোগে ওই সকল অবৈধ স্থাপনা অপসারণ করে নিতে মাইকিং করেন যশোর সওজ বিভাগ। কিন্তু দলখদাররা স্থাপনা অপসারণ করেনি। অবশেষে কর্তৃপক্ষ গতকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

৩০ সেপ্টেম্বর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ