Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে ৪ লাখ ইয়াবাসহ ১৪ জন গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

নগরীর পতেঙ্গা এলাকায় সাগর পথে পাচারকালে ৩ লাখ ৯৬ হাজার পিস ইয়াবাসহ ১৪ জনকে পাকড়াও করেছে র‌্যাব। গতকাল বুধবার পতেঙ্গায় সদরদফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

তিনি জানান, মাদক ব্যবসায়ী ইয়াবা একটি বড় চালান কক্সবাজার থেকে সাগর পথে ফিশিং বোটে বহন করে খালাসের জন্য পতেঙ্গা এলাকার দিকে আসছে এমন সংবাদের ভিত্তিতে কর্ণফুলী নদী এলাকায় র‌্যাবের আভিযানিক তৎপরতা বৃদ্ধি করে। এ ধারাবাহিকতায় গতকাল ভোরে এ অভিযান পরিচালনা করা হয়। গ্রেফতার ১৪ জনের মধ্যে ১২ জনই রোহিঙ্গা এবং বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা বলে জানান তিনি।
গ্রেফতারকৃতরা হলেন- মো. আবুল কালাম, মো. আবুল ফয়েজ, মো. মনির হোসেন , মো. আলম, মো রফিক, মো. ইয়াহিয়া, মো. দীল মোহাম্মদ, মো. মজিবুর রহমান, মো. আব্দুল মজিদ, মো. তারেক, মো. হোসেন, মো. বশির আহাম্মদ, মো. মঞ্জুর আলম ও মো. একরাম উল্লাহ। লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ জানান, বোটটির মালিক বাংলাদেশি। ১২ জন রোহিঙ্গাকে মাছ ধরার জন্য দৈনিক বেতনের ভিত্তিতে বোটটি রাখা হয়েছিল।
দেশি ও বিদেশি গ্রুপ মিলিয়ে ইয়াবাগুলো আনা হয়েছে। বিভিন্ন গ্রুপ তাদের কাছ থেকে ইয়াবাগুলো সংগ্রহ করত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা

২৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন