Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আর্জেন্টিনা-ইতালির কোপা ইউরোআমেরিকা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

নিজেদের ফুটবলের সম্পর্ক আরও প্রসারিত করতে নতুন উদ্যোগ নিয়েছে ইউরোপ ও লাতিন আমেরিকা। দুই মহাদেশের দুই চ্যাম্পিয়ন দল মুখোমুখি হবে এক ম্যাচের লড়াই- কোপা ইউরোআমেরিকায়। আর্জেন্টিনা ও ইতালির এই লড়াইয়ের ভেন্যু অবশ্য এখনও ঠিক হয়নি। গতপরশু দুই মহাদেশের ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা ও কনমেবল মঙ্গলবার এক বিবৃতিতে জানায়, আগামী জুনে মুখোমুখি হবে সবশেষ ইউরো চ্যাম্পিয়নশিপ ও কোপা আমেরিকার দুই চ্যাম্পিয়ন।
গত ১০ জুলাই কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে স্বাগতিকদের হারিয়ে ২৮ বছরের শিরোপা খরা কাটায় আর্জেন্টিনা। পর দিন ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে স্বাগতিকদের হারিয়ে ইউরোর শিরোপা জেতে ইতালি। দুই বছর পরপর ফিফার বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনার বিরুদ্ধে ইউরোপীয় ফুটবলে নিয়ন্তা সংস্থা- উয়েফা ও লাতিন আমেরিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থা- কনমেবলের শক্ত অবস্থান নেওয়ার পরই এলো এই ম্যাচ আয়োজনের ঘোষণা। বিবৃতিতে উয়েফা বলেছে, নিজেদের ফুটবলের সম্পর্ক আরও প্রসারিত করার যে উদ্যোগ নিয়েছে দুই মহাদেশীয় সংস্থা, তারই অংশ আর্জেন্টিনা ও ইতালির ম্যাচ। এছাড়াও তাদের পরিকল্পনায় আছে মেয়েদের ফুটবল, ফুটসাল, যুব ফুটবল। তবে বিবৃতিতে কোথাও ফিফার নাম উল্লেখ করা হয়নি, যারা ভিন্ন মহাদেশের মধ্যে আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করে থাকে। এই মাসের শুরুর দিকে উয়েফা সভাপতি আলেকসান্দের চেফেরিন হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ফিফা দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজন করলে ইউরোপের দলগুলো সেখানে অংশ নেবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা

৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন