Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চট্টগ্রাম-যশোরে শনাক্তের হার ৩ শতাংশের কম

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমে আসছে। করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে চলে এসেছে। সারাদেশে শনাক্তের হার ৪ শতাংশের উপরে থাকলেও চট্টগ্রামে এ হার ২ শতাংশের নিচে। আর যশোরে এ হার ৩ শতাংশের নিচে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনা সংক্রমণ আরো কমেছে। গতকাল বুধবার এক হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্ত হয়েছে ১৭ জনের। শনাক্তের হার ১ দশমিক ৪৩ শতাংশ। একই সময়ে করোনায় মারা গেছেন একজন। গত ২৪ ঘণ্টায় মহানগরীতে ১৩ জনের এবং জেলার বিভিন্ন উপজেলায় ৪ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

আগের দিন মঙ্গলবার ৩৩ জনের সংক্রমণ শনাক্ত হয়। ওইদিন আক্রান্তের হার ছিল ২.৬৮শতাংশ। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ এক হাজার ৬৮০। এ পর্যন্ত করোনায় মারা গেছেন এক হাজার ২৯৬ জন। চট্টগ্রামে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় গত বছরের ৩ এপ্রিল। আর করোনায় প্রথম মৃত্যু হয় একই বছরের ৯ এপ্রিল

যশোর ব্যুরো জানায়, ২৪ ঘণ্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যাননি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩৪ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে ৭ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। নতুন কোন রোগী রেড জোনে ভর্তি হয়নি। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ১৩ জন। এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেড জোনে ১৬ জন এবং ইয়োলো জোনে ১৮ জন (পুরুষ ৬ জন এবং মহিলা ১২ জন) ভর্তি রয়েছে। যার মধ্যে আইসিইউতে ৩ জন (পুরুষ ১ জন এবং মহিলা ৪ জন) এবং এইচডিইউতে ৪ জন মহিলা চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে যশোরে গত ২৪ ঘণ্টায় ২৭৮ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ৮৭ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত ২১ হাজার ৬১৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২০ হাজার ৭৫৯ জন। তবে ৭ দিনের পরিসংখ্যানে দেখা গেছে আক্রান্ত ও মৃত্যু কমেছে। নতুন শনাক্তদের মধ্যে যশোর সদরের ৩ জন, অভয়নগরের ৩ জন ও মনিরামপুরে ২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ