Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পাহাড় কাটায় ১০ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫২ পিএম

নগরীর ‘নাগিন পাহাড়’ কেটে স্থাপনা নির্মাণের অভিযোগে ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের পরিবেশ অধিদফতর। বুধবার পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের জুনিয়র কেমিস্ট ছানোয়ার হোসেন বাদী হয়ে নগরীর বায়েজিদ বোস্তামি থানায় মামলাটি দায়ের করেন। এর আগে একই অভিযোগে ১৬ জনকে ৩২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছিল অধিদফতর।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, পাহাড় কাটার অভিযোগে পরিবেশ অধিদফতরের একজন কর্মকর্তা বাদী হয়ে এজাহার দিয়েছেন। আমরা মামলা হিসেবে রেকর্ড করেছি। মামলা তদন্ত করে আইনি ব্যবস্থা নেবে পরিবেশ অধিদফতর।

মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেন— খোরশদে আলম টুকু, খালেদ মাহমুদ বাবুল, মোহাম্মদ শোয়েব, জাহাঙ্গীর আলম, আবুল কালাম, মনির উদ্দিন, প্রবাসী মো. মনসুর, আমীর হোসেন, নুরুচ্ছাবাহ ও মো. ওয়াহিদুল্লাহ। এর আগে, গত ২৩ সেপ্টেম্বর পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের উপপরিচালক মিয়া মাহমুদুল হক, জুনিয়র কেমিস্ট মোহাম্মদ ছানোয়ার হোসেন ও পরিদর্শক মোহাম্মদ সাখাওয়াত হোসেন নাগিন পাহাড় পরিদর্শন করেন। পরিদর্শনে তারা দেখতে পান, নাগিন পাহাড়ের কেটে চারদিকে গড়ে উঠছে স্থাপনা। এসব স্থাপনায় নাম উল্লেখ করে সাইনবোর্ড টাঙানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ