Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটের প্রকৃতি কন্যা জাফলং দর্শনে ‘ফি’ নির্ধারণ, ফ্রি ওয়াই ফাই সুবিধা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ২:৪৭ পিএম

দেশের অন্যতম পর্যটন স্পট সিলেটের নৈসর্গিক প্রকৃতি কন্যা খ্যাত জাফলংয়ে প্রবেশ করতে হলে এখন থেকে দিতে হবে ফি। জনপ্রতি প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। এছাড়া সেখানে পর্যটকরা নির্ধারিত খরচে ট্যুর গাইড, ফটোগ্রাফার ও ভাড়া করতে পারবেন নৌকা। আর বিশেষ সুবিধা হিসেবে থাকছে সুযোগ বিনামূল্যে ওয়াই-ফাই ব্যবহারের। গতকাল বুধবার থেকে শুরু হয়েছে এমন কার্যক্রম। এই কার্যক্রমের তদারকি করছেজেলা পর্যটন উন্নয়ন কমিটির মাধ্যমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন। সূত্র জানিয়েছে, জাফলং সিলেটের আদি ্ও এক জনপ্রিয় পর্যটনকেন্দ্র। প্রতিদিন দুই থেকে তিন হাজার দর্শনার্থী ্ও পর্যটকের আনাগোনা থাকে পর্যটন কেন্দ্রে। পর্যটকদের নিরাপত্তার দিক বিবেচনা করে জাফলংয়ে নির্ধারণ করা হয়েছে তিনটি পয়েন্ট। এসব পয়েন্ট দিয়ে প্রবেশ করতে জনপ্রতি ১০ টাকা হারে ফি দিতে হবে। রশিদের মাধ্যমে দায়িত্বরতরা গ্রহণ করবেন এই ফি।
জাফলং পর্যটন উন্নয়ন কমিটির সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান বলেন, প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। এর মাধ্যমে পর্যটকরা ফ্রি ওয়াই-ফাই সুবিধা পাবেন। প্রবেশ টিকিট দেখিয়ে তারা ফটোগ্রাফার, ট্যুর গাইড ও নৌকার মাঝি সহজে পেতে পারেন। তিনটি পর্বে ভাড়া নিয়ে ছিল একধরনের নৈরাজ্য।
এছাড়া তিন মাস এই কার্যক্রম দেখা হবে পরীক্ষামূলকভাবে। পরবর্তীতে পুরো জাফলংকে আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে ক্লোজড সার্কিট ক্যামেরার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ