Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

লালপুরে ভেজাল গুড় কারখানায় অভিযান এক লক্ষ জরিমানা,ভেজাল গুড় ধ্বংস

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৪:৫১ পিএম

নাটোরের লালপুরে ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ফারজানা ইয়াসমিন নামের এক গুড় দোকান মালিককে এক লক্ষ টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তারের ভ্রাম্যমাণ আদালত। এসময় বিপুল পরিমান ভেজাল গুড় ধ্বংস করা হয়।
বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের সদস্য ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাম্মী আক্তারের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এই জরিমানা করেন।
র‌্যাব জানায়, লালপুরের বালিতিতা ইসলামপুর এলাকায় ভেজাল গুড় তৈরী হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ঐ এলাকার ফারজানা ইয়াসমিন এর গুড় তৈরীর কারখানায় র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ সানরিয়া চৌধুরী ও কোম্পানী উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার যৌথ অভিযান পরিচালনা করে। এসময় ২০ হাজার কেজি ভেজাল গুড়, ৭ হাজার কেজি লালিগুড়, ৬শ কেজি চিনি, ৫৭ কেজি ময়দা, ১ কেজি হাইড্রোজ, ৫ কেজি ফ্যাব্রিক কালার, ১৫ কেজি ডালডা ও ৫ কেজি ফিটকিরিসহ ভেজালগুড় দোকানের মালিক ফারজানা ইয়াসমিন কে আটক করা হয়।
ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ভেজাল গুড় দোকান মালিক ফারজানা ইয়াসমিন কে ভোক্তা সংরক্ষণ অধিকার আইন ২০০৯ এর ৪২ ধারায় এক লক্ষ টাকা জরিমানা করেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তারের ভ্রাম্যমাণ আদালত।
পরে আদালতের নির্দেশে জব্দকৃত ৬শ কেজি চিনি ও ৫৭ কেজি আটা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিলামের মাধ্যমে বিক্রয় করে ৩৫ হাজার টাকা সরকারী কোষাগারে জমা দেওয়া হয়।
লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ