Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বই পরিচিতি

মাওলানা মুহাম্মাদ আব্দুল্লাহ | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

শয়তান মানুষের চিরশত্রু । প্রকাশ্য শত্রু । মানুষকে জানতে হবে শয়তান তাকে কোন কোন সময়, কোন রাস্তায় কী পদ্ধতিতে ধোঁকা দেয়।
এসব জানা না থাকলে মুমিন বান্দা ঈমান আমলের উপর মজবুত থাকতে পারবে না। এমন বিষয়ে একটি বইয়ের চাহিদা পাঠক মহলে থাকাই স্বাভাবিক। এর উপর বহু গবেষণা ও পরিশ্রম করে সম্পূর্ণ আল্লাহর ওয়াস্তে একটি বই সংকলন করা হয়েছে। নতুন এ বইটির নাম ‘কুরআন ও হাদীসের আলোকে শয়তান কখন ধোঁকা দেয় এবং জাহান্নামের শাস্তি ও জান্নাতের নেয়ামত’।
আল্লাহর লাখো কোটি শোকর যে, এ বিষয়ে একটি পূর্ণাঙ্গ বই লেখা হয়েছে। পাশাপাশি জাহান্নামের শাস্তি ও জান্নাতের নেয়ামত সম্পর্কেও আলোচনা করা হয়েছে।
কারণ জান্নাতে যাওয়া এবং জাহান্নাম থেকে মুক্তি পাওয়াই মুমিনের জীবনের সাধনা। এই পথে বাধাদানকারী মূল শত্রু হচ্ছে শয়তান। শয়তানের ধোঁকা থেকে বাঁচার জন্য যেমন এ কথাটি জানা জরুরি যে, শয়তান কখন কখন মানুষকে ধোঁকা দেয়। ঠিক তেমনিভাবে মানুষ যদি জান্নাত ও জাহান্নামের নেয়ামত এবং শাস্তি সম্পর্কেও একটি বইয়ে জানতে পারে তা হলে এটি হবে সোনার উপর সোহাগা।
আল্লাহর অশেষ মেহেরবানী এই বইয়ে দৈনন্দিন আমল, সুন্নতী জীবনযাপন এবং প্রাসঙ্গিক অনেক দোয়া সংকলিত করার ফলে বইটি মুসলিম নারী পুরুষের জন্য একটি রত্মভান্ডারে পরিণত হয়েছে।
প্রকাশক : মোহাম্মাদ আবদুল কাদের
সম্পদনায় : হাফেজ মুফতী মুহাদ্দিস ড. মুহাম্মদ মামুনুর রশীধ নো’মানী
হাদিয়া : ৩০০.০০/-
মোবাইল : ০১৮১৯-৪১২৮৬১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বই পরিচিতি

১ অক্টোবর, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ