Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদাবাজির অভিযোগে সরকারি কর্মচারীকে ধরে পুলিশে দিল জনতা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৪ পিএম

বাগেরহাটের ফকিরহাট বাজারে কৃষি বিপণন অধিদপ্তরের এক কর্মচারীকে আটক করেছে পুলিশ। আটক হওয়া ব্যক্তির নাম বিএম হাবিবুর রহমান। তিনি বিভিন্ন সময় ফকিরহাট বাজারের দোকানদারদের কাছে লাইসেন্সের নামে নগদ টাকা দাবী করতেন বলে অভিযোগ রয়েছে।

আজ বৃহস্পতিবার বিকালে ভয়ভীতি দেখিয়ে টাকা দাবি করলে তাকে আটকে রেখে পুলিশে খবর দেয় দোকানদারেরা।

পুলিশ জানায়, তিনি নিজেকে সহকারী কৃষি বিপণন কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে দোকারদারদের নিকট থেকে বিভিন্ন উপায়ে অর্থ আদায় করে আসছিল বি এম হাবিবুর রহমান। গত মাসেও কয়েকজন দোকানদার তাকে ৫০০ টাকা করে দিয়েছে। আজ আবারও এসে তিনি টাকা দাবী করেন।

বাজারে মুদি দোকানদার পলাশ কুমার দেবনাথ বলেন, ‘লাইসেন্স করার কথা বলে সে আমার কাছ থেকে দুই হাজার টাকা নিয়েছে। রিপন কুমার সরকার নামে আরেক দোকানদার বলেন, ওই ব্যাক্তি আমাকে চাপ প্রয়োগ করে লাইসেন্স করে দেওয়ার নামে ১ হাজার টাকা নিয়েছে। আজ আবার এসে টাকা চাইলে আমরা সবাই মিলে তাকে আটকে পুলিশে খবর দেই। পুলিশ ঘটনাস্থলে এসে ঐ ব্যক্তিকে থানায় নিয়ে যায়।

অভিযুক্ত বিএম হাবিবুর রহমান বলেন, দোকানদারদের লাইসেন্স করে দেওয়ার জন্য আমি তাদের সহযোগিতা করি। আমার আসা যাওয়া ও লাইসেন্স খরচ বাবদ তাদের কাছ থেকে সামান্য খরচের টাকা নেই। তবে দোকানদারদের সব অভিযোগ সত্য নয়।

ফকিরহাট মডেল থানার থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সাঈদ মো. খায়রুল আনাম বলেন, দোকানদারদের অভিযোগ পেয়ে হাবিবুর রহমানকে থানায় নিয়ে এসেছি। কৃষি বিপণন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ