Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর জানাযায় মানুষের ঢল

হত্যার সাথে জড়িত কেউ গ্রেপ্তার হয়নি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১১:১১ পিএম

মুখোশ পরা সন্ত্রাসীদের গুলিতে নিহত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ছিলেন রোহিঙ্গা ক্যাম্পে খুবই জনপ্রিয় নেতা। বৃহস্পতিবার বিকেলে তার নামাজে জানাযায় রোহিঙ্গাদের উপস্থিতি দেখে তা বুঝা গেছে। উখিয়া উপজেলার কুতুপালংয়ে রোহিঙ্গা ক্যাম্পে হত্যাকান্ডের শিকার রোহিঙ্গা নেতা মো. মুহিবুল্লাহর দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) আসর নামাজের পর উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ক্যাম্প-১ ইস্ট ২ নম্বর কেন্দ্রে তাঁর নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে অদূরবর্তী কবরস্থানে তাকে দাফন করা হয়।জানাযায় হাজার হাজার রোহিঙ্গা অংশ নেয়। নিহত রোহিঙ্গা নেতার পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

গত বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে কুতুপালং ক্যাম্পের লম্বাশিয়ায় অবস্থিত এআরএসপিএইচ কার্যালয়ে একদল অস্ত্রধারী তাকে গুলি করে হত্যা করে।

রোহিঙ্গারা জানায়, মুহিবুল্লাহ ৯ সন্তানের জনক ছিলেন ও মিয়ানমারে থাকতে তিনি একটি স্কুলে শিক্ষকতা করতেন। শিক্ষকতার সূত্রে তিনি ‘মাস্টার মুহিবুল্লাহ’ নামেও পরিচিত।

উখিয়া-টেকনাফ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমদ বলেন, ‘উখিয়া লম্বাশিয়া ক্যাম্পে জানাযা শেষে তার দাফন সম্পন্ন হয়েছে। পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নিচ্ছে। পাশাপাশি ক্যাম্পে যেকোনও বিশৃঙ্খলা ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখনো কেউ গ্রেপ্তার হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা নেতা
আরও পড়ুন