Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনি তরুণ ও নারীকে গুলি করে হত্যা করল ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ৮:৩৫ এএম

ইসরাইল অধিকৃত পশ্চিম তীরে এক ফিলিস্তিনি তরুণ ও জেরুজালেমের পুরনো শহরে এক নারীকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। গতকাল বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ইসরাইলি পুলিশের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়, পশ্চিম তীরের নিকটবর্তী শহর জেনিনে ইসরাইলি সেনারা ও আধাসামরিক পুলিশ অভিযান চালানোর সময় এক ফিলিস্তিনি তাদের দিকে গুলি ছুড়লে পাল্টা গুলিতে সে নিহত হয়।

ফিলিস্তিনি চিকিৎসা কর্মীরা ২২ বছর বয়সী ওই তরুণের মৃত্যুর কথা নিশ্চিত করেছে। ফিলিস্তিনের ইসলামিক জিহাদ এক বিবৃতিতে বলেছে, নিহত তরুণ তাদের সদস্য ছিল এবং ইসরাইলি বাহিনীর অভিযানকালে সে নিহত হয়।

এদিকে জেরুজালেমের পুরনো শহরে ইসরাইলি পুলিশ কর্মকর্তারা ফিলিস্তিনি এক নারীকে গুলি করে হত্যা করেছে। পশ্চিম তীরের বাসিন্দা ওই নারী ইসরাইলি পুলিশ কর্মকর্তাদের ছুরিকাঘাত করার চেষ্টা করেছিল বলে অভিযোগ করেছে তারা।

গত রোববার পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীগুলো পাঁচ ফিলিস্তিনিকে হত্যার পর সৃষ্ট উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে এ সহিংসতার ঘটনা ঘটল। সূত্র : রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ