Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রেমিকের জন্য জাপানি রাজকুমারী ছাড়লেন রাজকীয় মর্যাদা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১২:৫৭ পিএম

প্রেমের জন্য আবারও রাজকীয় মর্যাদা ছাড়ার ঘটনা ঘটলো। সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সাধারণ ঘরের প্রেমিককে বিয়ে করতে যাচ্ছেন জাপানের রাজকুমারী মাকো। ইম্পেরিয়াল হাউসহোল্ড এজেন্সি জানিয়েছে, আগামী ২৬ অক্টোবর তারা বিবাহবন্ধনে আবদ্ধ হবেন। খবর প্রকাশ করেছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজকুমারীর প্রেমিক কমুরো একজন সাধারণ ঘরের ছেলে। ২০১২ সালে টোকিও আন্তর্জাতিক খ্রিস্টান বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন তাদের প্রথম সাক্ষাৎ হয়। দু'জনে ক্লাসমেট ছিলেন। প্রেমিককে বিবাহ করতে গিয়ে রাজকীয় মর্যাদা ত্যাগ করবেন রাজকুমারী মাকো।

এর আগে ২০১৭ সালে তাদের বাগদান সম্পন্ন হয় এবং ২০১৮ সালে এই জুটির বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার কথা ছিল। কিন্তু পরে সেটি বাতিল হয়ে যায়। জানা গেছে, কামুরোর পরিবার আর্থিক সমস্যায় পড়েছিল।

বিয়ের পর এই দম্পতি যুক্তরাষ্ট্রে পাড়ি জমাবেন। সেখানে আইনজীবী হিসেবে কাজ করেন কমুরো।


ওই সময় বিবাহ না হওয়ার কারণ হিসেবে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হয় যে, কমুরোর মা আর্থিক সমস্যায় পড়েছেন। তিনি তার সাবেক বাগদত্তার কাছ থেকে অর্থ ধার নিয়েছিলেন এবং তাকে ফেরত দেননি বলে জানা গেছে। তবে বিয়ে বিলম্ব হওয়ার কারণের সঙ্গে এটির সংশ্লিষ্টতা অস্বীকার করেছে জাপানের রাজপ্রাসাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন