Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

চবিতে ঢাবির ভর্তি পরীক্ষা

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ৩:৫৮ পিএম | আপডেট : ৪:১১ পিএম, ১ অক্টোবর, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আজ প্রথম দিন। ঢাবির বিভাগীয় কেন্দ্র হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১ হাজার ১৯৪ জন পরীক্ষার্থীর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ অক্টোবর) সকাল ১১ টা থেকে বেলা সাড়ে ১২ টা পর্যন্ত চবির বিজ্ঞান, কলা, ব্যবসায় প্রশাসন এবং সমাজবিজ্ঞান অনুষদে অনুষ্ঠিত হয় ঢাবির 'ক' ইউনিটের পরীক্ষা।

পরীক্ষা পরিদর্শনে এসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা সুষ্ঠু ভাবে অনুষ্ঠিত হচ্ছে। শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে প্রক্টরিয়াল বডির পাশাপাশি আমাদের আরো একটা টিম কাজ করছে। তাছাড়া আমাদের আইন শৃঙ্খলা বাহিনী গুলো পুরো ক্যাম্পাস জুড়েই নজর রাখছে।

তিনি আরো বলেন, প্রশ্ন জালিয়াতি রোধে বরাবরই চবির একটা সুনাম রয়েছে। যা এবছরও আমরা অক্ষুণ্ণ রাখতে পেরেছি। প্রশ্ন জালিয়াতি এবং পরীক্ষায় অসৎ উপায় অবলম্বন রোধে আমাদের একটা বিশেষ টিম কাজ করছে।

ভর্তিচ্ছু পরীক্ষার্থী সিরাজুম মনিরা বলেন, পরীক্ষা সুষ্ঠু ভাবে অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্যবিধি কিংবা নিরাপত্তার বিষয়ে পরীক্ষার্থীদের কোনোরকম ভোগান্তি পোহাতে হয়নি।

প্রথম দিনে চবি কেন্দ্রে ২ হাজার ৫১০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি

২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ