Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে মুসলমানদের বিরুদ্ধে ‘অত্যাচারে’ নিন্দা কুয়েতের এমপিদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ৬:০১ পিএম

কুয়েতি জাতীয় পরিষদের সদস্যরা মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে ভারতীয় কর্তৃপক্ষ এবং হিন্দু চরমপন্থী গোষ্ঠীর দ্বারা করা অত্যাচারের নিন্দা জানিয়েছেন।

আইন প্রণেতারা একটি যৌথ বিবৃতিতে বলেন, হত্যা, বাস্তুচ্যুত ও পুড়িয়ে ফেলা সহ ভারতীয় মুসলমানদের প্রতি সহিংসতা ও বৈষম্যের পরিপ্রেক্ষিতে আইন প্রণেতারা ভারতের মুসলমানদের সঙ্গে একাত্মতা পোষণ করেন। তারা আন্তর্জাতিক, মানবিক, মানবাধিকার এবং ইসলামী সংগঠনগুলোকে অবিলম্বে ভারতীয় কর্তৃপক্ষের পদক্ষেপ বন্ধ করতে এবং ভারতীয় মুসলমানদের নিরাপত্তা ফিরিয়ে আনার জন্য কাজ করার আহ্বান জানিয়েছে।

গণমাধ্যম সূত্র সম্প্রতি জানিয়েছে যে, আসাম রাজ্যে মুসলিম সংখ্যালঘুদের প্রায় ২০ হাজার সদস্যকে তাদের বাড়িঘর থেকে বাস্তুচ্যুত করা হয়েছে। তারা রাষ্ট্রীয় মালিকানাধীন জমিতে বসবাস করছিলেন, এই অজুহাতে কর্তৃপক্ষ তাদের বাড়িঘর থেকে উচ্ছেদ করেছে। সূত্র: মিডল ইস্ট মনিটর।



 

Show all comments
  • jack ali ১ অক্টোবর, ২০২১, ৮:৫২ পিএম says : 0
    In Islam there is no place for lip service, in Islam direct action.
    Total Reply(0) Reply
  • Tariq Toufiq ১ অক্টোবর, ২০২১, ১০:১৫ পিএম says : 0
    Why only Kuwait protest ? Where are Saudi Arabia, the so called guardian of the two holy cities of Muslims ? Where are Qatar, Iran, Turkey, Malaysia, Indonesia - influential countries of the Muslim world ? Where is OIC ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়েত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ