Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামুর টুঙ্গিপাড়ায় প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন ও মসজিদ উদ্বোধন করলেন এমপি কমল

রামু (কক্সবাজার) সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১০:৩০ পিএম | আপডেট : ১২:০১ এএম, ২ অক্টোবর, ২০২১

যোহরের আযান ও জুমার নামাজের মধ্য দিয়ে উদ্বোধন হয়েছে, রামুর কাউয়ারখোপের টুঙ্গিপাড়ায় বায়তুল ইজ্জত জামে মসজিদ। ওই এলাকায় আজানের ধ্বনি শুনেই জুমার নামাজ পড়ার জন্য মুসল্লিরা নতুন মসজিদে ভিড় জমান।

শুক্রবার (১ অক্টোবর) জুমার নামাজ আদায় করে রামুর টুঙ্গিপাড়া বায়তুল ইজ্জত জামে মসজিদের উদ্বোধন ঘোষণা করেন, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। পরে তিনি মসজিদের নিকটবর্তী স্থানে একটি প্রাথমিক বিদ্যালয়েরও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বায়তুল ইজ্জত জামে মসজিদে প্রথম জুমার নামাজে ইমামতি করেন, কাউয়ারখোপ লামারপাড়া মাদ্রাসার খতিব মাওলানা মোহাম্মদ শহীদুল্লাহ।

প্রধান অতিথির বক্তৃতায় সাইমুম সরওয়ার কমল এমপি মসজিদের জমিদাতা, মসজিদ নির্মাণকারী প্রতিষ্ঠান ও মসজিদের জন্য বিভিন্ন ভাবে সহায়তা প্রদানকারীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। নতুন মসজিদ নির্মাণে এলাকাবাসীর দীর্ঘ প্রচেষ্টার কথা উল্লেখ করে তাঁর একান্ত আগ্রহ এবং সংশ্লিষ্ট সবার প্রচেষ্টার কথাও স্মরণ করেন। এ সময় তিনি নতুন নির্মিতব্য প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামো নির্মাণের জন্য প্রাথমিক ভাবে নগদ এক লক্ষ টাকা প্রদান করেন এবং রামু-নাইক্ষ্যংছড়ি সড়ক থেকে কাউয়ারখোপ ইউনিয়নের টুঙ্গিপাড়া (সাবেক পাহাড় পাড়া) পর্যন্ত সড়কটি পাকাকরণ করা ঘোষণা দেন।

রামুর টুঙ্গিপাড়ায় মসজিদ উদ্বোধন ও প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল হক চেয়ারম্যান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য শামসুল আলম চেয়ারম্যান, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ওসমান সরওয়ার মামুন। অনুষ্ঠানে বায়তুল ইজ্জত জামে মসজিদের জমিদাতা মোহাম্মদ হোছন, ব্যবসায়ী নুর আলম ছিদ্দিকী রাসেল, মাওলানা নাজির হোছাইন, মাওলানা আসাদ উল্লাহ, মাওলানা আবদু ছালাম, মাওলানা মোহাম্মদ শহীদুল্লাহ, উপজেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক মো. ওসমান গণি, সমাজকর্তা মোহাম্মদ ইসমাইল, মোহাম্মদ হাসান, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোস্তফা কামাল, কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড সদস্য মেহের আলী, ইউনিয়ন স্বেচ্ছা সেবকলীগ সভাপতি নুরুল ইসলাম নাহিদ, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক নুরুল আজিম, সাবেক ইউপি সদস্য মোহাম্মদ কায়েস সহ কাউয়ারখোপের বিভিন্ন পাড়ার মুরব্বী ও মুসল্লীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ