Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আল্লামা শফী (রহ.) ছিলেন মুসলমানদের রাহবর

দোয়া মাহফিলে-নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী লিখত বক্তব্যে বলেন, হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমীর ও হাটহাজারী মাদরাসার মুহতামিম শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.) ছিলেন মুসলমানদের রাহবর। তিনি ছিলেন বাংলাদেশের আলেম সমাজের অভিবাবক। তিনি নাস্তিকবাদী শক্তির বিরুদ্ধে শক্তিশালী আন্দোলন গড়ে তুলেছিলেন। হেফাজতে ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমে তিনি উম্মাহর কল্যাণে যে অবদান রেখে গেছেন, তা এই দেশের মানুষ আজীবন স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে বাংলাদেশের আলেম সমাজের মধ্যে বিশাল শূন্যতা তৈরি হয়েছে। আমরা তাঁর দারাজাত বুলন্দির জন্য মহান আল্লাহর কাছে দোয়া করছি।
গতকাল শুক্রবার বা’দ জুমা জাতীয় প্রেসক্লাবে হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমাদ শফী (রহ.), সাবেক আমির আল্লামা জুনাইদ বাবুনগরী (রহ.) ও মুফতিয়ে আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী (রহ.) এর স্মরণে জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী এসব কথা বলেন। হেফাজতে ইসলামের নায়েবে আমীর আল্লামা শাহ আতাউল্লাহর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের আমির আল্লামা নুরুল ইসলাম জিহাদী, মাওলানা আবুল কালাম, মাওলানা আব্দুল আউয়াল, মুফতি মুবারকুল্লাহ, মাওলানা সাজিদূর রহমান, মাওলানা মাহফুজুল হক, মাওলানা শিব্বির আহমদ রশিদ, মাওলানা মুহিউদ্দিন রব্বানী, মুফতী হাবিবুর রহমান কাসেমী, মাওলানা আব্দুল কাইউম সুবহানী, মাওলানা আহমদ আলি কাসেমী, মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরি, মাওলানা মুসা বিন ইজহার ও মাওলানা মীর ইদ্রিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা শফী (রহ.)
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ