Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

টিকা দেয়ার পরও ভারতে ব্রিটিশদের ১০ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ১১:১৬ এএম

করোনা পরিস্থিতিতে ভারতে আগত যুক্তরাজ্যের নাগরিকদের ১০ দিন কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করলো মোদি সরকার। আগামী (৪ অক্টোবর) সোমবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে। এর আগে ভারতীয়দের জন্য একই পদক্ষেপ নেয় ব্রিটেন।

সরকারের বরাতে এনডিটিভি সংবাদমাধ্যম তাদের খবরে জানিয়েছে, যুক্তরাজ্যের নাগরিকরা ভারতে আসার ৭২ ঘণ্টার মধ্যে কোভিড আরটি-পিসিআর পরীক্ষা করতে হবে। শুধু তাই নয়, ভারতে নামার পরও বিমানবন্দরে আবারও আরটি-পিসিআর পরীক্ষার মুখোমুখি হতে হবে ব্রিটিশদের।
করোনাভাইরাস টিকা নেওয়া থাকলেও নিয়মের পরিবর্তন হবে না বলে জানিয়েছে সূত্র। এছাড়া ভারতে প্রবেশের পর ব্রিটেনের নাগরিকদের বাধ্যতামূলকভাবে ১০ দিন কোয়ারেন্টিনে কাটাতে হবে।
সম্প্রতি ব্রিটেনের জারি করা করোনাভাইরাস টিকা সংক্রান্ত নতুন নিয়মে জানানো হয়, ভারতীয়রা অক্সফোর্ড এবং অ্যাস্ট্রোজেনেকার ভারতীয় সংস্করণ কোভিশিল্ড যারা নিয়েছেন, তারা টিকা নিয়েছেন বলে বিবেচিত হবেন না।
ব্রিটেনে নামার পর ভারতীয়দের ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয় ব্রিটিশ সরকার। যা আগামী ৪ অক্টোবর থেকে কার্যকর হবে। ফলে সমস্যায় পড়েছেন ভারতীয়রা। এর মধ্যেই ভারতে আগত ব্রিটিশ নাগরিকদের জন্যও একই সিদ্ধান্ত নিলো দিল্লি। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টিন


আরও
আরও পড়ুন