Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

গেইলের আইপিএল ছাড়ার নেপথ্যের কারণ অপমান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ১:২০ পিএম

বিশ্বকাপের আগে মানসিক প্রশান্তির জন্য মাঝপথে আইপিএল ছেড়েছেন ক্রিস গেইল। তিনি নিজেই এ কথা বলেছেন।

তবে আইপিএলের ধারাভাষ্যকার কেভিন পিটারসেন মনে করেন গেইল আইপিএল ছেড়েছেন পাঞ্জাবের কাছ থেকে নিজের প্রাপ্য সম্মানটুকু না পেয়ে। ক্যারিবিয়ান এ কিংবদন্তি পাঞ্জাবের হয়ে ১০টি ম্যাচ খেলে ১৯৩ রান করেছেন। গত বৃহস্পতিবার তিনি বায়ো বাবল থেকে বের হয়ে যান বিশ্বকাপে খেলার আগে নিজেকে চাঙ্গা করার কথা বলে।

স্থগিত আইপিএলের বাকি অংশ খেলতে আরব আমিরাতে আসেন গেইল। আমিরাতের মাটিতে তার দল প্রথম ম্যাচ খেলতে নামে রাজস্থাস রয়্যালসের বিপক্ষে। সে ম্যাচটির দিনটি ছিল আবার গেইলের জন্মদিন। কিন্তু তার জীবনের এই বিশেষ দিনটায় তাকে বসিয়ে রাখে পাঞ্জাবের কর্তারা। এ বিষয়টি নিয়ে না কি গেইল মনক্ষুন্ন হয়েছিলেন। পরবর্তীতে অবশ্য দুটি ম্যাচ খেলেন তিনি। তবে রান করতে পারেননি।

গেইল যে নিজের সম্মান না পেয়ে আইপিএল ছেড়েছেন, এ বিষয়টি নিয়ে পিটারসেন বলেন, 'সে তার সম্মান পায়নি। সে বুঝতে পেরেছে তারা তাকে ব্যবহার করেছে, আবার ছুড়ে ফেলেছে, ব্যবহার করেছে, আবার ছুড়ে ফেলেছে। তারা তাকে তার জন্মদিনের দিন খেলায়নি। তার বয়স এখন ৪২। সে যদি খুশি না হয়, তাকে যা খুশি তাই করতে দিন।'

গেইলকে আইপিএলে খেলানো হচ্ছে তিন নাম্বারে। কিন্তু তিনি হলেন মূলত একজন ওপেনার। পৃথিবীর সব জায়গায় তিনি ওপেনার হিসেবেই খেলেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গেইল

২০ সেপ্টেম্বর, ২০২১
২৭ ফেব্রুয়ারি, ২০২১
২০ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন