Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী গ্রামে শহরের সকল সুবিধা সম্প্রসারণে বহুমুখী উদ্যোগ নিয়েছেন : স্পিকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ৩:২৯ পিএম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামে শহরের সকল সুবিধা সম্প্রসারণে বহুমুখী উদ্যোগ নিয়েছেন। তিনি বলেন, তারই অংশ হিসেবে পীরগঞ্জ উপজেলায় আধুনিক সব সুবিধাযুক্ত অডিটোরিয়াম কাম-মাল্টিপারপাস হল স্থাপন করা হচ্ছে। এটি একটি যুগোপযোগী সিদ্ধান্ত।

রংপুর জেলা পরিষদের উদ্যোগে পীরগঞ্জ উপজেলাস্থ জেলা পরিষদ ডাক-বাংলোতে ‘পীরগঞ্জ উপজেলায় ১ হাজার আসন বিশিষ্ট অডিটোরিয়াম কাম-মাল্টিপারপাস হলের ভিত্তি প্রস্তর স্থাপন’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার আজ এসব কথা বলেন। এ সময় তিনি অডিটোরিয়াম কাম-মাল্টিপারপাস হলের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেন।

শিরীন শারমিন বলেন, ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে সভা-সেমিনার করার ক্ষেত্রে অডিটোরিয়ামটি ভূমিকা রাখবে। জেলা পরিষদের মাধ্যমে ভেন্ডাবাড়ি ইউনিয়নে মাল্টিপারপাস মহিলা প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন কার্যক্রম চলমান।

তিনি বলেন, কোন গ্রাম আর অন্ধকার নেই। সমগ্র বাংলাদেশের সকল গ্রামে বিদ্যুতের সুবিধা বিস্তৃত করা হয়েছে। বিদ্যুৎ সংযোগের কারণে অন্যান্য সকল ক্ষেত্রে উন্নয়নের পথ সুগম হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতিগুলোর বাস্তবায়নে সকলের সম্মিলিত প্রয়াস জরুরি।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, পীরগঞ্জের সব ইউনিয়নের সুষম উন্নয়নে সরকার কাজ করছে। ইতোমধ্যে মেরিন একাডেমি, টেকনিক্যাল কলেজ, বঙ্গবন্ধু ম্যুরাল, মডেল মসজিদ, শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার, শহীদ মিনার, মহিলা প্রশিক্ষণ কেন্দ্র, কম্পিউটার ল্যাব ইত্যাদি উন্নয়ন কার্যক্রম সম্পন্ন হয়েছে। স্টেডিয়াম স্থাপনের কার্যক্রমের অংশ হিসেবে জায়গা চিহ্নিতকরণ হয়েছে। চারলেন রাস্তার কাজ চলমান। নীল দরিয়াকে পর্যটন কেন্দ্রে পরিণত করার কাজ চলমান। বড়বিলায় শিল্পনগরী স্থাপনের প্রস্তাব পাস হয়েছে। পীরগঞ্জকে আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে ব্যাপক কার্যক্রম সরকার বাস্তবায়ন করে চলেছে।

রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাফিয়া খানমের সভাপতিত্বে এবং পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান রাঙা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহিদুল ইসলাম পিন্টুসহ স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পিকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ