Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

গৌরনদী বন্দরে ভয়াবহ অগ্নিকান্ড

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বরিশালের গৌরনদী বন্দরে গতকাল শনিবার ভয়াবহ অগ্নিকান্ডে ১২টি দোকান ভস্মীভূত হয়েছে।
তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশন ও থানা পুলিশ সূত্র জানিয়েছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে গৌরনদী উপজেলা সদরের বন্দরের রিকশা স্ট্যান্ড থেকে লঞ্চঘাটগামী গলি ও দুর্গা মন্দির গলির মধ্যবর্তী নদীর পশ্চিম অংশে মো. বাদশা খলিফার লেপ-তোষকের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে দাউ দাউ করে আগুনের লেলিহান শিখা ৩০-৩৫ ফুট উচ্চতায় উঠে চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে বন্দরের ১২টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে।
এ সময় ব্যবসায়ী ও স্থানীয়রা নদী থেকে পানি নিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। কিন্তু অতি দ্রুত আগুনের লেলিহান শিখা আশপাশের দোকানসহ চারদিক গ্রাস করে। গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. বিপুল হোসেন জানান, সকাল ১০টা ৫০ মিনিটের দিকে আগুনের লেলিহান শিখা দেখে আমরা ঘটনাস্থলের দিকে রওনা হই, তখন ব্যবসায়ীদের কল আসে। অগ্নিকান্ড স্থলে পৌছে প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও পুরোপুরি আগুন নেভাতে প্রায় দুই ঘণ্টা সময় লেগে যায়।
গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন বলেন, আগুন লাগার সাথে সাথেই পুলিশ ব্যবসায়ীদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করে আগুন নেভানোর কাজে ফায়ার সার্ভিস ও ব্যবসায়ীদেরকে সহয়তা করে। ফলে আগুন নেভাতে গিয়ে কোন প্রকার হতাহতের ঘটনা ঘটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভয়াবহ অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন