Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

যশোরে পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণা : গ্রেফতার ২

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

যশোরে পুলিশের কনস্টেবল পদে চাকরি দেয়ার নাম করে প্রতারণার অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি মোবাইল ফোন, দুটি নোটবুক ও চাকরির অনলাইন আবেদন ফরম জব্দ করা হয়। অভয়নগর ও খুলনার ফুলতলা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- অভয়নগর উপজেলার কোটা গ্রামের আবদুল আজিজ শেখের ছেলে নাজমুস সাকিব ও খুলনার ফুলতলা থানার জামিরা গ্রামের ফজলুর রহমান খানের ছেলে ওহিদুল ইসলাম খান।

যশোর পুলিশের মুখপাত্র ও ডিবির ওসি রুপন কুমার সরকারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সম্প্রতি বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই চাকরি ঘিরে দালাল ও প্রতারক চক্র সক্রিয় রয়েছে। আইজিপি ও পুলিশ সুপারের নির্দেশনায় দালাল চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। খুলনা জেলার ফুলতলা থানার বাড্ডাগাতী সাকিনের কোহিনুর বেগম যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের কার্যালয়ে গিয়ে অভিযোগ দেন। প্রাথমিক গোপন অনুসন্ধানে সত্যতা পেয়ে কোহিনুর বেগম
অভয়নগর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি জেলা গোয়েন্দা শাখাকে তদন্তের ভার অর্পণ করা হয়। জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম অভয়নগর ও খুলনা ফুলতলা থানা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক ও দালাল চক্রের ২ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। এই সময় তাদের কাছ থেকে একাধিক চাকরি প্রত্যাশী প্রার্থীদের আবেদন ফরম, টাকা আদায়ের নোটবুক, মোবাইল ফোন জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তার ব্যবহৃত মোবাইল ফোনে তার ফেসবুক ম্যাসেঞ্জারে সাম্প্রতিক বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগে প্রতারণাপূর্বক প্রার্থীদের প্রতিশ্রুতি দিয়ে আবেদন পত্র ও অর্থ গ্রহণের তথ্য প্রমাণ পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ